করোনা পরবর্তী সময়ে কলকাতায় ফুটসল দিয়ে মরশুম শুরুর পরিকল্পনা IFA-এর!

টুর্নামেন্টে অংশগ্রহণ করার জন্য প্রিমিয়ার 'এ' ডিভিশনের ক্লাব গুলোর কাছে চিঠি পাঠাতে চলেছে রাজ্য ফুটবল সংস্থা। ধাপে ধাপে অন্য ক্লাব গুলোর কাছেও চিঠি যাবে।

Updated By: May 24, 2020, 01:22 PM IST
করোনা পরবর্তী সময়ে কলকাতায় ফুটসল দিয়ে মরশুম শুরুর পরিকল্পনা IFA-এর!

নিজস্ব প্রতিবেদন: বাংলার ফুটবল প্রেমীদের জন্য সুখবর। করোনা পরবর্তী সময়ে সর্বপ্রথম ফুটবল ফিরতে পারে কলকাতাতেই। এমনিতে ক্লাব ফুটসল চ্যাম্পিয়নশিপ দিয়ে মরশুম শুরু করার পরিকল্পনা রয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের। তবে সেই টুর্নামেন্টের আগে কলকাতায় ক্লাব ফুটসল চ্যাম্পিয়নশিপ করতে চাইছে আইএফএ।

রাজ্য ফুটবল সংস্থার ইতিহাসে সর্বপ্রথম এই টুর্নামেন্ট হতে চলেছে। আটটি দল নিয়ে এই টুর্নামেন্টে করার পরিকল্পনা রয়েছে তাঁদের। তবে ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি।  ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে কথা বলেই টুর্নামেন্টের ভেন্যু চূড়ান্ত করতে চায় রাজ্য ফুটবল সংস্থা। তবে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র বা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে হতে পারে এই টুর্নামেন্ট।

টুর্নামেন্টে অংশগ্রহণ করার জন্য প্রিমিয়ার 'এ' ডিভিশনের ক্লাব গুলোর কাছে চিঠি পাঠাতে চলেছে রাজ্য ফুটবল সংস্থা। ধাপে ধাপে অন্য ক্লাব গুলোর কাছেও চিঠি যাবে। মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে মারণ ভাইরাসের কারণে ভারতে ফুটবল বন্ধ। স্বাভাবিকভাবেই এই ফুটসল টুর্নামেন্ট ঘিরে ফুটবলপ্রেমী মানুষের মধ্যে যে আগ্রহ তুঙ্গে থাকবে তা বলাই বাহুল্য। তবে আইএফএ পরিকল্পিত এই টুর্নামেন্ট হতে পারে দর্শকশূন্য স্টেডিয়ামেই। আইএফএ প্রস্তাবিত এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল খেলবে ফেডারেশনের ক্লাব ফুটসল চ্যাম্পিয়নশিপে।

আরও পড়ুন -ভারতে ফিরতে চলেছেন ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচ আলেজান্দ্রো!

.