করোনার ধাক্কায় করুণ অবস্থা! ব্যাট-বল ছেড়ে ডেলিভারি বয়ের কাজে ব্যস্ত আন্তর্জাতিক ক্রিকেটার

বিশ্বজুড়ে আর্থিক মন্দা। করোনার ধাক্কায় বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। অর্থনৈতিক মন্দার কারণে জীবন সংগ্রামে তাই বিকল্প উপার্জনের পথ বেছে নিচ্ছেন অনেকেই।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 16, 2020, 03:37 PM IST
করোনার ধাক্কায় করুণ অবস্থা! ব্যাট-বল ছেড়ে ডেলিভারি বয়ের কাজে ব্যস্ত আন্তর্জাতিক ক্রিকেটার
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:   করোনার জন্য অনেক দেশেই বন্ধ ক্রিকেট। সেই করোনার কারণে ক্রিকেটের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত অনেকেরই অবস্থা বেশ খারাপ। অনেকেরই তো রুজি-রোজগার এই ক্রিকেট থেকেই। বিশ্বজুড়ে আর্থিক মন্দা। করোনার ধাক্কায় বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। অর্থনৈতিক মন্দার কারণে জীবন সংগ্রামে তাই বিকল্প উপার্জনের পথ বেছে নিচ্ছেন অনেকেই। ক্রিকেট বন্ধে তাই উপার্জনের বিকল্প হিসেবে ডেলিভারি বয়ের কাজ করতে নেমে পড়লেন এক আন্তর্জাতিক ক্রিকেটার।

করোনার ধাক্কায় বেশ অর্থকষ্টে রয়েছেন নেদারল্যান্ডসের পেসার পল ফন মেকরেন। ক্রিকেট বন্ধ থাকায় নেদারল্যান্ডের জাতীয় ক্রিকেট সংস্থার পক্ষে ক্রিকেটারদের বেতন দেওয়া সম্ভব হচ্ছে না। শুধু নেদারল্যান্ডস কেন! ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো ক্রিকেট খেলায় শক্তিশালী দেশগুলো করোনার ধাক্কায় আর্থিক চাপে জর্জরিত! সেখানেও বেতন হ্রাসের মতো ঘটনা ঘটেছে। তবে ২৭ বছর বয়সী ডাচ পেসারের ঘটনা এই মুহূর্তে ক্রিকেট দুনিয়ায় নজিরবিহীন।

সোশ্যাল মিডিয়ায় নিজের করুণ অবস্থার কথা নিজেই লিখেছেন মেকেরেন। তিনি লিখেছেন, "আজ আমার ক্রিকেট খেলার কথা ছিল। এখন আমি উবের ইটস-এর হয়ে খাবার দিচ্ছি। শীতের দিনগুলোতে জীবন বাঁচাতে এই কাজ করতে হচ্ছে। সবকিছুই কিভাবে বদলে যায়। সত্যি হাস্যকর!" যদিও হাসির ছলে নিজের করুণ কাহিনী ফুটিয়ে তুলেছেন ২৭ বছর বয়সী ডাচ পেসার পল ফন মেকরেন।

 

আরও পড়ুন - 'ফেলুদা'-কে শ্রদ্ধার্ঘ কলকাতা নাইট রাইডার্সের

.