উইম্বলডন সেরেনাময়, মুগুরুজাকে হারিয়ে কেরিয়ার গ্র্যান্ড স্লাম সেরেনার

গার্বাইন মুগুরুজাকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে উইম্বলডনে মহিলাদের সিঙ্গলসে চ্যাম্পিয়ন হলেন সেরেনা উইলিয়ামস। ঐতিহ্যের উইম্বলডনের সবুজ ঘাসে ফের নিজের জাত চেনালেন শীর্ষ বাছাই এই টেনিস তারকা। দুটো সেটে বিপক্ষকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেও সেরেনার শক্তির সঙ্গে পেরে উঠলেন না মুগুরুজা। 

Updated By: Jul 12, 2015, 07:58 AM IST
উইম্বলডন সেরেনাময়, মুগুরুজাকে হারিয়ে কেরিয়ার গ্র্যান্ড স্লাম সেরেনার

ব্যুরো: গার্বাইন মুগুরুজাকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে উইম্বলডনে মহিলাদের সিঙ্গলসে চ্যাম্পিয়ন হলেন সেরেনা উইলিয়ামস। ঐতিহ্যের উইম্বলডনের সবুজ ঘাসে ফের নিজের জাত চেনালেন শীর্ষ বাছাই এই টেনিস তারকা। দুটো সেটে বিপক্ষকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেও সেরেনার শক্তির সঙ্গে পেরে উঠলেন না মুগুরুজা। 

এক ঘন্টা তেইশ মিনিটের লড়াইয়ে সেরেনা জিতলেন ছয়-চার, ছয়-চার সেটে। এই নিয়ে ষষ্ঠবার উইম্বলডম চ্যাম্পিয়ন হলেন সেরেনা। শনিবারের ফাইনালে মুগুরুজাকে হারানোর পথে নিজের দিদিকেও ছাপিয়ে গেলেন তার বোন। এর আগে পাঁচবার উইম্বলডন জিতেছেন ভেনাস। ছবার জিতে ভেনাসকে টপকালেন সেরেনা। দুহাজার পনেরোয় অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন জেতার পর এবার উইম্বডলন জিতলেন তেত্রিশ বছর বয়সী আমেরিকান সুপারস্টার। তাই ইউএস ওপেনে নামার আগে ক্যালেন্ডার স্লামের সামনে দাঁড়িয়ে সেরেনা। সব মিলিয়ে একুশটা গ্লান্ডস্লাম জিতে মার্গারেট কোর্ট ও স্টেফি গ্রাফের খুব কাছে সেরেনা। 

.