India Vs Australia: মাঠে নামছেন সূর্যরা, বিদ্যুৎ নেই স্টেডিয়ামে, আদৌ খেলা হবে তো?

No power in parts of Raipur Shaheed Veer Narayan Singh Stadium: একটু পরেই মাঠে নামবেন সূর্যকুমার যাদব, ম্য়াথিউ ওয়েডরা। কিন্তু এই ম্যাচ আদৌ হবে কি না তা নিয়ে এখন রীতিমতো প্রশ্ন উঠে গিয়েছে

Updated By: Dec 1, 2023, 10:12 PM IST
India Vs Australia: মাঠে নামছেন সূর্যরা, বিদ্যুৎ নেই স্টেডিয়ামে, আদৌ খেলা হবে তো?
বিরাট আপডেট চলে এল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামে (Raipur's Shaheed Veer Narayan Singh Stadium) ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia, 4th T20I) মুখোমুখি হবে চলতি পাঁচ ম্য়াচের টি২০ সিরিজের চতুর্থ ম্যাচ খেলতে। এই মুহূর্তে সিরিজে ভারত ২-১ এগিয়ে। রায়পুরে জিততে পারলেই সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) অ্যান্ড কোং এক ম্যাচ হাতে রেখেই ম্যাথিউ ওয়েডের (Matthew Wade) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতে নেবে।

আরও পড়ুন: India Squad For South Africa Tour: সাদা বলে 'রো-কো' জুটিই নেই! রিঙ্কু এবার ওডিআইতে, দলে পরতে পরতে চমক

এখন এই ম্যাচ আদৌ সুষ্ঠু ভাবে পরিচালনা করা যাবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে! কিন্তু কেন? এমন কী ঘটল! জানা যাচ্ছে যে, শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামের বিভিন্ন অংশে কোনও বিদ্যুৎ নেই! ২০০৯ সাল থেকে এই স্টেডিয়ামের ইলেকট্রিকের বিল বকেয়া! যার পরিমাণ ৩ কোটি ১৬ লক্ষ টাকা। পাঁচ বছর হল স্টেডিয়ামে বিদ্যুৎ সংযোগ নেই কোনও। ছত্তিশগড় রাজ্য় ক্রিকেট সংস্থার অনুরোধে অস্থায়ী ভাবে বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু সেই আলোয় শুধুমাত্র আলোকিত হবে গ্যালারি এবং বক্স। মাঠের ফ্লাডলাইট জ্বালাতে ভরসা জেনারেটর। 

রায়পুর রুরাল সার্কল ইন-চার্জ অশোক খাণ্ডেলওয়াল বলেছেন যে, ছত্তিশগড় রাজ্য় ক্রিকেট সংস্থার সচিব অস্থায়ী ভাবে, বিদ্যুতের ধারণক্ষমতা বাড়ানোর জন্য় আবেদন করেছেন।অস্থায়ী ভাবে বিদ্যুৎ সংযোগ করায় ধারণক্ষমতা দাঁড়িয়েছে ২০০ কিলোভোল্ট। এক হাজার কিলোভোল্টের আবেদন মঞ্জুর হয়েছে বটে। তবে এখনও কাজ শুরু হয়নি। ২০১৮ সালেও কিন্তু শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামে খবরে এসেছিল। হাফ-ম্যারাথন হয়েছিল এই মাঠে। অংশগ্রহণকারী অ্যাথলিটরা জানিয়ে ছিলেন যে, মাঠে কোনও বিদ্যুৎ নেই। তখনই মাঠ কৃর্তৃপক্ষকে জানানো হয় যে, ৩.১৬ কোটি টাকার ইলেকট্রিক বিল বকেয়া রয়েছে।

স্টেডিয়ামটি নির্মাণের পর থেকে এর রক্ষণাবেক্ষণের দায়িত্ব পিডব্লিউডিকে হস্তান্তর করা হয়েছে। বাকি খরচ বহন করে সেই রাজ্যের ক্রীড়া দফতর করতে হয়। বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের জন্য একে অপরকে দায়ী করেছে। ইলেকট্রিসিটি কোম্পানি একাধিক নোটিশ পাঠিয়েছে পিডব্লিউডি ও ক্রীড়া দফতরকে, কিন্তু এখনও কোনও টাকা দেওয়া হয়নি। ২০১৮ সালে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পর থেকে এই স্টেডিয়াম তিনটি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের আয়োজন করেছে। ছত্তিশগড় রাজ্য় ক্রিকেট সংস্থার মিডিয়া কোঅর্ডিনেটর তরুনেশ সিং পারিহর জানিয়েছেন যে, তাঁরা বড় ম্যাচ আয়োজন করার ক্ষেত্রে সন্দিহান। কারণ বড় সমস্যা হতে পারে। তবে তারা বিকল্প ব্য়বস্থা ও জেনারেটর তৈরি রেখেছে।'

আরও পড়ুন: WATCH: 'আমি এখনও সই করিনি', এ কী বললেন রাহুল! ভিডিয়ো ঝড়ের বেগে ভাইরাল

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.