Ind vs Eng: টস জিতল ভারত, অক্ষর প্যাটেলের অভিষেক, দলে ফিরলেন 'চায়নাম্যান'

India vs England 2nd Test-এ ভারতীয় দলের বোলিং বিভাগে তিনটি পরিবর্তন হল।

Updated By: Feb 13, 2021, 09:29 AM IST
Ind vs Eng: টস জিতল ভারত, অক্ষর প্যাটেলের অভিষেক, দলে ফিরলেন 'চায়নাম্যান'

নিজস্ব প্রতিবেদন- IND vs ENG সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতলেন বিরাট কোহলি। প্রথমে ব্য়াটিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক। Chennai Test-এ অভিষেক হল অক্ষর প্যাটেলের। চার ম্য়াচের টেস্ট সিরিজে অক্ষরকে প্রথম থেকেই চেয়েছিল Team India. তবে তাঁর হাঁটুতে চোট ছিল। এখন অবশ্য তিনি একশো শতাংশ ফিট। অস্ট্রেলিয়ায় ব্য়াটিংয়ের সময় হাতের আঙুল চোট পান অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তিনি ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে খেলতে পারবেন না বলে ধরে নিয়েছিল টিম ম্যানেজমেন্ট। তাই তাঁর জায়গায় দলে অক্ষরকে চেয়েছিল থিঙ্কট্যাঙ্ক।

India vs England 2nd Test-এ ভারতীয় দলের বোলিং বিভাগে তিনটি পরিবর্তন হল। প্রথম ম্য়াচে শাহবাজ নাদিমের পারফরম্য়ান্স নিয়ে প্রশ্ন উঠেছিল। দ্বিতীয় টেস্টে তিনি যে বাদ পড়বেন তা মোটামুটি নিশ্চিত ছিল। প্রথম টেস্টে হারের পর নড়চড়ে বসেছে Team India. চেন্নাইতে প্রথম টেস্টে চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবকে প্রথম একাদশে না রাখায় দল নির্বাচন নিয়ে প্রশ্ন উঠেছিস। সেই কুলদীপ শেযপর্যন্ত দলে ফিরলেন। প্রথম ম্যাচে ২২৭ রানে লজ্জাজনক হারের পর ঘুরে দাঁড়াতে চাইছে ভারতীয় দল। আর তাই দলে একাধিক পরিবর্তন করা হল। অশ্বিনের সঙ্গে স্পিন বিভাগ সামলানোর দায়িত্ব পড় অক্ষর প্যাটেলের (Axar Patel) উপর। পেস বিভাগে ফেরানো হয়েছে অস্ট্রেলিয়ায় দুরন্ত পারফর্ম করা মহম্মদ সিরাজকে। জসপ্রিত বুমরাকে বিশ্রাম দেওয়া হয়েছে। 

আরও পড়ুন-  না জেনে মন্তব্য করা ঠিক নয়, Wasim Jaffer বিতর্কে মুখ খুললেন না রাহানে

ভারতের প্রথম একাদশ- রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ। 

 

.