না জেনে মন্তব্য করা ঠিক নয়, Wasim Jaffer বিতর্কে মুখ খুললেন না রাহানে

নির্বাচকরা অযোগ্য কিছু ক্রিকেটারদের সুযোগ দিতে চেয়েছিলেন বলেই জাফর পদত্যাগের সিদ্ধান্ত নেন বলে জানান।

Updated By: Feb 12, 2021, 07:22 PM IST
না জেনে মন্তব্য করা ঠিক নয়, Wasim Jaffer বিতর্কে মুখ খুললেন না রাহানে

ওয়াসিম জাফর ও উত্তরাখন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের মধ্যে চলতে থাকা চাপানউতোর নিয়ে মুখ খুলতে চাইলেন না অজিঙ্ক রাহানে। চেন্নাইতে শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামার আগে সাংবাদিক সম্মেলনে রাহানেকে জাফরের বিরুদ্ধে আনা অভিযোগ এবং জাফরের উত্তর নিয়ে প্রশ্ন করা হয়। তবে রাহানে এর কোনো উত্তর দেননি। তিনি বলেন, “এই বিষয়ে আমি বিশদে কিছু জানিনা, তাই আমার কোনো মন্তব্য করা ঠিক হবে না।”

ওয়াসিম জাফর সদ্য পদত্যাগ করেছেন উত্তরাখন্ডের কোচের দায়িত্ব থেকে। তাঁর বিরুদ্ধে একাধিক ধর্মীয় অভিযোগ আনেন উত্তরাখন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তারা। তিনি দলে মুসলিম ক্রিকেটারদের প্রাধান্য দিতেন বলেও অভিযোগ। এছাড়াও দলের অনুশীলনে মৌলবী আনা থেকে ইকবাল আবদুল্লাকে অধিনায়ক করার চেষ্টার মত গুরুতর অভিযোগ করা হয় তাঁর বিরুদ্ধে।

আরও পড়ুন: ‘সঠিক কাজ করেছ’, উত্তরাখন্ড বিতর্কে ওয়াসিম জাফরের পাশে অনিল কুম্বলে

যদিও টুইট করে এর সব উত্তরই দিয়েছেন জাফর। তিনি জানান, তিনি অনুশীলনে কখনই মৌলবী ডাকেননি এবং আবদুল্লাকে অধিনায়ক না করে জয় বিস্তাকে অধিনায়ক করার প্রস্তাব দেন। তিনি জানান নির্বাচকরা অযোগ্য কিছু ক্রিকেটারদের সুযোগ দিতে চেয়েছিলেন বলেই তিনি পদত্যাগের সিদ্ধান্ত নেন। ইতিমধ্যেই অনিল কুম্বলে, ইরফান পাঠানের মত প্রাক্তনের সমর্থনও পেয়েছেন তিনি।

রাহানে অতীতে মুম্বই ও পশ্চিমাঞ্চল দলের হয়ে জাফরের সতীর্থ হিসেবে খেলেছেন। জাফর রঞ্জি ট্রফির ইতিহাসে সর্বোচ্চ রানসংগ্রহকারী ব্যাটসম্যানও। বাংলার অন্যতম সেরা ক্রিকেটার মনোজ তিওয়ারিও জাফরের পাশে দাঁড়িয়ে টুইট করেছেন এবং উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন যেন পুরো বিষয়টির তদন্ত করে দেখা হয়।

.