'Death Overs বলবেন না দয়া করে!' কেন এমন আবেদন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের?

লক্ষ্মণ শিবারামাকৃষ্ণানের আবেদন যথেষ্ট অর্থবহ এই পরিস্থিতিতে দাঁড়িয়ে!

Updated By: Jan 20, 2022, 12:34 PM IST
'Death Overs বলবেন না দয়া করে!' কেন এমন আবেদন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের?
লক্ষ্মণ শিবারামাকৃষ্ণানের অর্থবহ আবেদন!

নিজস্ব প্রতিবেদন: এবার থেকে কোনও ধারাভাষ্যকার যেন আর ডেথ ওভার (Death Overs) না বলেন! এমনই অনুরোধ করেছেন প্রাক্তন ভারতীয় স্পিনার ও অধুনা ধারাভাষ্যকার লক্ষ্মণ শিবারামাকৃষ্ণান (Laxman Sivaramakrishnan)।

পার্লের বোল্যান্ড পার্কে বুধবার ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম ওয়ানডে ম্যাচে (India vs South Africa, 1st ODI match) মুখোমুখি হয়েছিল। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ২৯৬ রান তোলে। ক্যাপ্টেন টেম্বা বাভুমা (১১০) ও রাসি ভ্যান ডার ডুসেনের (১২৯*) জোড়া সেঞ্চুরিতে স্কোরবোর্ডে বড় রান তোলে দক্ষিণ আফ্রিকা। জসপ্রীত বুমরা নির্দিষ্ট কোটার ১০ ওভার বল করে ৪৮ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। কিন্তু ভুবনেশ্বর কুমার ও শার্দূল ঠাকুররা একটু বেশিই রান খরচ করে ফেলেন। ভুবি ৬৪ ও শার্দূল ৭২ রান দেন। কেউই কোনও উইকেট পাননি।

আরও পড়ুন: SAvsIND: মিডল অর্ডারের ব্যর্থতার জন্যই লজ্জার হার, জানিয়ে দিলেন KL Rahul

দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হওয়ার পরেই প্রাক্তন লেগস্পিনার শিবারামাকৃষ্ণান টুইট করেন। তিনি লেখেন, "সকল ধারাভাষ্যকারকে আমার অনুরোধ, দয়া করে আর ডেথ ওভার বলবেন না। হয় স্লগ ওভার বলুন, নয় এন্ড ওভার। আমরা একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এই সময়ে দাঁড়িয়ে মৃ্ত্যু শব্দটি মোটেই ভাল শোনায় না। শেষের ১০ ওভার নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। কিন্তু সেই ওভারগুলো দলের প্রয়োজনে না লাগলেও, কেউ মরে যায় না #SAvIND"

৫০ ওভারের ক্রিকেটে শেষ ১০ ওভার ও ২০ ওভারের ক্রিকেটে শেষ পাঁচ ওভারকেই ডেথ ওভার বলা হয়ে থাকে। শেষ কয়েক বছর কোভিড আবহে এই বিশ্ব দেখেছে মৃত্যুমিছিল। প্রতিদিনই এই মহমারী কেড়ে নিচ্ছে অজশ্র প্রাণ। সেই কথা মাথায় রেখেই শিবারামাকৃষ্ণান মৃত্যু শব্দটা ব্যবহার না করারই আবেদন রেখেছেন ধারাভাষ্যকারদের কাছে। দক্ষিণ আফ্রিকার কাছে ৩১ রানে হেরেই সিরিজে পিছিয়ে পড়েছে ভারত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.