SAvsIND: মিডল অর্ডারের ব্যর্থতার জন্যই লজ্জার হার, জানিয়ে দিলেন KL Rahul

হেরে যাওয়ার ভারতের ছন্নছাড়া মনোভাব।

Updated By: Jan 20, 2022, 12:14 AM IST
SAvsIND: মিডল অর্ডারের ব্যর্থতার জন্যই লজ্জার হার, জানিয়ে দিলেন KL Rahul
ব্যাটিং ভরাডুবি মেনে নিতে পারছেন না কেএল রাহুল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২৯৭ রান তাড়া করতে গিয়ে এ যেন হারিকিরি! ১৩৮ রানে ১ উইকেট থেকে ১৯৯ রান তুলতে চলে গেল ৭ উইকেট! একেবারে ল্যাজেগোবরে টিম ইন্ডিয়ার (Team India) তারকাখচিত মিডল অর্ডার। মাত্র ৬১ রানে ৬ উইকেট হারানোর জন্যই প্রথম একদিনের ম্যাচে ৮ উইকেটে ২৬৫ রানে থেমে ৩১ রানে হেরে গেল ভারত। আর তাই দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে এই লজ্জাজনক হারের পর দলের মিডল অর্ডারকে কাঠগড়ায় দাঁড় করালেন ‘স্টপ গ্যাপ’ অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)।

টেস্ট সিরিজে ১-২ ব্যবধানে হারের পর এ বার একদিনের সিরিজেও ০-১ ব্যবধানে পিছিয়ে গেল ভারতীয় দল। তাই হতাশ কেএল রাহুল। সেই হতাশা গোপন না করে ম্যাচের শেষে তিনি বলেন, “ম্যাচে আগাগোড়া ভাল লড়াই হয়েছে। দারুণ ম্যাচ ছিল। এই হার থেকে আমাদের অনেক শিক্ষা নিতে হবে। দ্রুত শিক্ষা নিতে হবে। মিডল অর্ডারকে আরও দায়িত্ব নিতে হবে। তেমনই বোলিং করার সময় মাঝের ওভারগুলোতে উইকেট নেওয়া প্রয়োজন। কোনওটাই এই ম্যাচে আমরা করতে পারিনি। আমার ধারণা আমরা ২০-২৫ রান বেশি খরচ করে ফেলেছি। তবুও জেতা উচিত ছিল। কিন্তু মিডল অর্ডারের ব্যর্থতা ও দক্ষিণ আফ্রিকার দুরন্ত বোলিংয়ের জন্য ম্যাচটা হারতে হল।“

virat and shikhar

আরও পড়ুন: SAvsIND: ফের ব্যাটিং ভরাডুবি, টেস্টের পর একদিনের ম্যাচেও হারল Team India

আরও পড়ুন: Exclusive: INDvsWI: লড়াই করে Rohit-এর Team India-র তিনটি ম্যাচ ছিনিয়ে নিল Eden Gardens

জোহানেসবার্গে টেস্ট দলকে প্রথমবার নেতৃত্ব দিতে গিয়ে সাত উইকেটে হারের মুখ দেখেছিলেন। আর এ বার একদিনের নেতা হিসেবে অভিষেক ম্যাচেও তাঁর দল ৩১ রানে হেরে গেল। তবে শিখর ধওয়ান ও বিরাট কোহলি ক্রিজে থাকার সময় ভারত কিন্তু এই ম্যাচে দারুণ ভাবে ছিল। দ্বিতীয় উইকেটে দুই অভিজ্ঞ ৯২ রান যোগ করেন। কিন্তু গব্বর ৭৯ ও কোহলি ৫১ রানে ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে যায় ভারতের ব্যাটিং। ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ার, নবাগত ভেঙ্কটেশ আইয়ার কেউই চাপের মুখে মাথা তুলে দাঁড়াতে পারেননি। ফলে শার্দূল ঠাকুর ৪৩ বলে ৫০ রানে অপরাজিত থাকলেও শেষ রক্ষা হল না।  

তাই আক্ষেপ করে কেএল রাহুল জুড়ে দিলেন, “আমিও বড় রান পেলাম না। তবে শিখর ও কোহলি কিন্তু দাপট দেখাচ্ছিল। কিন্তু ওদের আউট হওয়ার পরেই আমরা দ্রুত ম্যাচ থেকে হারিয়ে গেলাম। উইকেটে কোনও জুজু ছিল না। তাই এমন ব্যর্থতা মেনে নেওয়া যায় না। আমাদের দ্রুত ভাবতে হবে।“

তিন ম্যাচের সিরিজে হাতে সময় কম। প্রথম ম্যাচ হেরে ইতিমধ্যেই পিছিয়ে গিয়েছে ভারত। এমন অবস্থায় পার্লে আগামী ২১ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে টিম ইন্ডিয়া। রাহুল দ্রাবিড়ের ছেলেরা কি ঘুরে দাঁড়াতে পারবে? এটাই এখন লাখ টাকার প্রশ্ন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.