India A vs New Zealand A: বাংলার মুকেশের দাপটে দিনের শেষে চাপে নিউজিল্যান্ড

India A vs New Zealand A: নিউজিল্যান্ড দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন জো কার্টার। তিনি ৭৩ রানে অপরাজিত রয়েছেন। এ ছাড়া রবার্ট ও’ডোনেল ২৪ রান করেছেন। তাঁকে ফেরান মুকেশই। 

Updated By: Sep 1, 2022, 08:50 PM IST
India A vs New Zealand A: বাংলার মুকেশের দাপটে দিনের শেষে চাপে নিউজিল্যান্ড
ভারতীয় এ দলের জার্সি গায়ে চাপিয়ে দাপট দেখালেন মুকেশ কুমার। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বাংলার (Bengal) জোরে বোলার বিপাকে পড়ে গিয়েছে নিউজিল্যান্ড ‘এ’ (New Zealand A) দল। তাঁর দাপটেই টেস্টের প্রথম দিন ১৫৬ রানে ৫ উইকেটে হারিয়ে বসল কিউয়িরা। ডানহাতি পেসার মুকেশ একাই তুলে নেন ৩ উইকেট। ভারত ‘এ’ (India A) দল বনাম নিউজিল্যান্ডের ‘এ’ দলের বেসরকারি সিরিজ শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে বেঙ্গালুরুতে। সেই ম্যাচে প্রথম দিনই দাপট দেখালেন বাংলার মুকেশ। তিনি ৩৪ রানে ৩ উইকেট তুলে নেওয়ায় চাপে পড়ে গিয়েছেন নিউজিল্যান্ডের ‘এ’ দল। আলো কমে যাওয়ার জন্য তাও ৬১ ওভার খেলা হয়েছে। সেটা না হলে হয়তো আর খারাপ জায়গায় থাকতে পারত কিউয়ি ব্রিগেড।

বাংলার পেসার রঞ্জিতে (Ranji Trophy) ভাল খেলার সুবাদে ভারতীয় ‘এ’ দলে সুযোগ পান। আর সেই সুযোগের সম্পূর্ণ ভাবে সদ্ব্যাবহার করছেন মুকেশ। আসলে নিজেকে প্রথম ম্যাচেই প্রমাণ করতে মরিয়া ছিলেন মুকেশ। ১৩ ওভার বল করে ৩৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি। এ ছাড়া একটি করে উইকেট নিয়েছেন যশ দয়াল এবং আরজান নাগওয়াসওয়ালা। যদিও অভিজ্ঞ স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav) কোনও উইকেট পাননি। 

আরও পড়ুন: Asia Cup 2022 : বিরাট, রোহিতদের সাজঘরে হংকংয়ের ক্রিকেটাররা, ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: Virat Kohli on Suryakumar Yadav, Asia Cup 2022 : 'শত্রুতা' ভুলে সূর্যের তেজকে নমস্কার জানালেন 'কিং কোহলি'

নিউজিল্যান্ড দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন জো কার্টার (Joe Carter)। তিনি ৭৩ রানে অপরাজিত রয়েছেন। এ ছাড়া রবার্ট ও’ডোনেল ২৪ রান করেছেন। তাঁকে ফেরান মুকেশই। এর বাইরে অবশ্য বাকিরা কেউ ১৫ রানের গণ্ডি টপকাতে পারেননি। ওপেনার চাড বোয়েস মাত্র ৫ করে মুকেশের বলে আউট হন। ১৩ রান করে মুকেশের বলে আউট হন কাম ফ্লেচার।

ভারত ‘এ’ দলে রয়েছেন বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন (Abhimanyu Easwaran)। তিনি একটি ক্যাচ নিয়েছেন। ভারত ‘এ’ দলের অধিনায়ক প্রিয়ঙ্ক পাঞ্চাল (Priyank Panchal)। দলে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়, কুলদীপ, রজত পতিদার, সরফরাজ খান, তিলক বর্মার মতো ক্রিকেটাররা। দুই দলের মধ্যে তিনটি বেসরকারি টেস্ট এবং তিনটি এক দিনের ম্যাচ খেলা হবে। বুধবার থেকে শুরু হওয়া এই সফরের শেষ ম্যাচ ২৭ সেপ্টেম্বর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.