Suresh Raina: ছেলের সঙ্গে ক্রিকেট খেললেন রায়না, একরত্তির ব্যাটিংয়ে মোহিত নেটদুনিয়া

ফ্যানরা রিও-র ব্যাটিং দেখে মোহিত হয়ে গিয়েছেন। কেউ বলছেন যে, ভারতের পরবর্তী ক্রিকেটার, কেউ বা বলছেন চেন্নাইয়ের হয়ে ভবিষ্যতে তিন নম্বরে খেলতে দেখা যাবে তাকে। এই ভিডিয়ো ২.৫ মিলিয়ন মানুষ দেখে ফেলেছেন এবং ৪.৭ লক্ষ লাইক কুড়িয়েছে। 

Updated By: Sep 1, 2022, 08:24 PM IST
Suresh Raina: ছেলের সঙ্গে ক্রিকেট খেললেন রায়না, একরত্তির ব্যাটিংয়ে মোহিত নেটদুনিয়া
রায়নার ছেলেকে দেখে মোহিত নেটদুনিয়া

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না (Suresh Raina) আবেগি একটি ভিডিও শেয়ার করেছেন তাঁর ইনস্টাগ্রামে। রায়না তাঁর একরত্তি পুত্র রিওর সঙ্গে ক্রিকেট খেলার মুহূর্ত ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গে। রায়না এই ভিডিয়োতে ক্যাপশন দিয়েছেন, 'বাবার মতোই ছেলে। আমার খুদে ওর মিষ্টি ছোট ছোট স্ট্রোক নিচ্ছে। দেখে আমার হৃদয় ভরে গিয়েছে।' ফ্যানরা রিও-র ব্যাটিং দেখে মোহিত হয়ে গিয়েছেন। কেউ বলছেন যে, ভারতের পরবর্তী ক্রিকেটার, কেউ বা বলছেন চেন্নাইয়ের হয়ে ভবিষ্যতে তিন নম্বরে খেলতে দেখা যাবে তাকে। এই ভিডিয়ো ২.৫ মিলিয়ন মানুষ দেখে ফেলেছেন এবং ৪.৭ লক্ষ লাইক কুড়িয়েছে। 

২০২০ সালের ১৫ অগস্ট কিংবদন্তি এমএস ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তার এক ঘণ্টার মধ্যেই রায়নাও জানিয়ে দেন যে, তিনি আর দেশের জার্সিতে খেলবেন না। ২০০৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল রায়নার। একশোরও বেশি ওয়ান ডে খেলার পর টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটে তাঁর। দেশের হয়ে মাত্র ১৮টি টেস্ট খেলেছেন তিনি। করেছেন ৭৬৮ রান। অন্যদিকে ২২৬ টি একদিনের ম্যাচে রায়নার সংগ্রহ ৫৬১৫ রান। পাঁচটি সেঞ্চুরি এবং ৩৬টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। টিম ইন্ডিয়ার জার্সিতে ৭৮টি  টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সুরেশ রায়না। করেছেন ১৬০৫ রান। রয়েছে একটি সেঞ্চুরি এবং পাঁচটি হাফ সেঞ্চুরি। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে যথাক্রমে ১৩, ৩৬ এবং ১৩টি উইকেট নিয়েছেন সুরেশ রায়না।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

চলতি বছরে আইপিএলের সর্বকালের চতুর্থ রানশিকারি (৫৫২৮) অবিক্রিতই থেকে গিয়েছিলেন নিলামেই। ১০ ফ্র্যাঞ্চাইজির একজনও রায়নাকে নিতে ইচ্ছাপ্রকাশ করেননি। রায়না ব্যক্তিগত কারণে ২০২০ মরশুমের আইপিএল খেলতে পারেননি। ২০২১ সালে অর্থাৎ গতবছর চ্যাম্পিয়ন টিমের সদস্য় ছিলেন তিনি। কিন্তু ১৬০ রান করেছিলেন মাত্র ১৭.৭৭-এর গড়ে। কিন্তু চেন্নাইয়ের হয়ে রায়নার আইপিএল কেরিয়ার বর্ণাঢ্য। ২০০৮-২০১৫, মাঝে দুই বছর বাদ দিয়ে আবার ২০১৮-২০২১। এতগুলো বছরে রায়না চেন্নাইয়ের হয়ে ৫৫২৮ রান করেন ৩২.৫১-এর গড়ে। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৩৬.৭৬। একটি সেঞ্চুরি ও ৩৯টি অর্ধ-শতরান আছে রায়নার ঝুলিতে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.