SCG Test: মেলবোর্নেই সিডনির প্রস্তুতি নেবে India-Australia

ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষা সবার আগে। তাই কোনও রকম তাড়াহুড়ো নয়। পরিস্থিতির দিকে নজর রাখার পাশাপাশি সিডনিতে গিয়ে যাতে কেউ করোনায় আক্রান্ত না হয়ে পড়েন তাই ম্যাচের ৭২ ঘণ্টা আগে দুই দল সিডনি পৌঁছাবে

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 30, 2020, 05:51 PM IST
SCG Test: মেলবোর্নেই সিডনির প্রস্তুতি নেবে India-Australia
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  করোনা সংক্রমণের (COVID-19) হার বাড়ছিল। তাই সিডনি (Sydney) থেকে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ম্যাচ সরতে পারে বলে আন্দাজ করা হয়েছিল। কোভিড সংক্রমণের বাড়বাড়ন্তের কথা মাথায় রেখে মেলবোর্ন স্টেডিয়াম কর্তৃপক্ষকে তৈরি থাকতে বলা হয়েছিল। কিন্তু পয়া মেলবোর্নে নয়, শেষমেশ নতুন বছরের প্রথম ম্যাচ সিডনিতেই খেলতে হবে রাহানেদের। মঙ্গলবারই ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ হবে সিডনিতেই।

তবে এখনই সিডনিতে (Sydney) যাচ্ছে না ভারত কিংবা অস্ট্রেলিয়া কোনও দলই। আপাতত মেলবোর্নে থেকেই সিডনি টেস্টের প্রস্তুতি সারবেন রাহানে-পেইনরা। ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষা সবার আগে। তাই কোনও রকম তাড়াহুড়ো নয়। পরিস্থিতির দিকে নজর রাখার পাশাপাশি সিডনিতে গিয়ে যাতে কেউ করোনায় আক্রান্ত না হয়ে পড়েন তাই ম্যাচের ৭২ ঘণ্টা আগে দুই দল সিডনি পৌঁছাবে বলে জানিয়েছেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) সিইও নিক হকলি (Nick Hockley)।

আরও পড়ুন- সিডনি টেস্টে অস্ট্রেলিয়া দলে Warner-Pucovski,বাদ Burns

সিডনিতে গত সপ্তাহে ১০০ জন নতুন করে করোনা আক্রান্তের খোঁজ পেয়েছিল প্রশাসন। সিডনি অস্ট্রেলিয়ার সব থেকে ঘন জনবসতিপূর্ণ শহর। তবে করোনা সংক্রমণের হার বাড়তে থাকায় গোটা শহরটাকেই যেন কোয়ারেন্টিন করে ফেলেছিল প্রশাসন। শহরের চারপাশের সীমানা বন্ধ রাখা হয়েছিল। সিডনি (Sydney) থেকে অন্য কোনও শহরে গেলে, বা সিডনিতে কেউ পৌঁছলেই তাঁকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছিল। এমন পরিস্থিতিতে ম্যাচ আয়োজন হলে সংক্রমণের হার নতুন করে বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল।

সিরিজের চতুর্থ ম্যাচ হবে ব্রিসবেনে। এদিকে সিডনিতে তৃতীয় ম্যাচ শেষ হলেই লকডাউন হওয়ার আশঙ্কা রয়েছে। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে, সিডনি থেকে কেউ ব্রিসবেনে চতুর্থ ম্যাচ দেখতে যেতে চাইলে আলাদা ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন- সিডনিতে নেই Umesh Yadav, টেস্ট অভিষেক হতে পারে Natarajan-এর!