২০০৭ বিশ্বকাপের হারকে দুর্ঘটনাকে বলে উড়িয়ে ফুরফুরে মেজাজে ধোনিরা

Updated By: Mar 17, 2015, 08:59 PM IST
২০০৭ বিশ্বকাপের হারকে দুর্ঘটনাকে বলে উড়িয়ে ফুরফুরে মেজাজে ধোনিরা

আর কয়েক ঘন্টা পরই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। কিন্তু তা নিয়ে কোনও চাপ নিতে নারাজ ভারতীয় ক্রিকেটাররা। মঙ্গলবার মেলবোর্নে ক্রিকেট অনুশীলনের ধারে কাছেই গেলেন না রোহিত শর্মারা। নেটে বল ব্যাট নিয়ে কোনও অনুশীলন না করে  ফুটবল খেলে নিজেদের হাল্কা রাখলেন মহেন্দ্র ধোনিরা।

এদিন অনুশীলনের পর নিজেদের চাপমুক্ত রাখতে  কোনও সাংবাদিক সম্মেলনও করেননি ধোনিরা। ভারতীয় ক্রিকেটাররা ঘনিষ্ঠমহলে জানিয়েছেন ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারটা ছিল একটা দুর্ঘটনা। তাই সেটা নিয়ে তারা ভাবছেনই না। ধোনিও জিম্বাবোয়ের বিরুদ্ধে জয়ের পর জানিয়ে দিয়েছিলেন নকআউটে ম্যাচের চাপ কিভাবে নিতে হয় তা তার ক্রিকেটাররা ভালই জানেন। মেলবোর্নে অনুশীলনের পর সেই টিম স্পিরিটটাই ধরে রাখলেন ভারত অধিনায়ক।

নিজেদের সেরা দিনে কোনো বড় নামে কাজ হয় না, সেটিও মনে করিয়ে দিলেন বাংলাদেশ-সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব বলেন, ''ভারত খুবই ভালো দল। তারা বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন। তাদের দলে বেশ কয়েকজন বিশ্বমানের খেলোয়াড় রয়েছে। তবে আমরাও কিন্তু এ বিশ্বকাপে ভালো খেলছি। আমাদের আত্মবিশ্বাসও তুঙ্গে। এ ম্যাচের জন্য আমরা প্রস্তুত। অবশ্যই কাগজে-কলমে বাংলাদেশের চেয়ে ভারত এগিয়ে। এ নিয়ে কোনো সন্দেহ নেই। তবে এটি এক ম্যাচের খেলা। যদি দিনটা আমাদের হয় আর তাদের খারাপ হয়, তবে কেউ জানে না কী হবে।''

.