সামিরা জাগতেই কোটলায় উঠল জয়ের চাঁদ, সিরিজে সমতায় ফিরলেন ধোনিরা

Updated By: Oct 11, 2014, 10:51 PM IST
সামিরা জাগতেই কোটলায় উঠল জয়ের চাঁদ, সিরিজে সমতায় ফিরলেন ধোনিরা

 

ভারত- ২৬৩ /৭। ওয়েস্ট ইন্ডিজ -২১৫ (৪৬.৩ ওভার)

ওয়েব ডেস্ক: একেবারে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে কোটলায় জয় পেল ভারত। ০-২ পিছিয়ে পড়ার অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে সিরিজে সমতায় (১-১) ফিরলেন ধোনিরা। করওয়াচতের রাতে ধোনিদের জয়ের চাঁদ ফুটল। কোচির পর কোটলাতেও লজ্জার হারের মুখে একটা সময় দাঁড়িয়ে ছিলেন ধোনিরা। ২৬৩ রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের স্কোর একটা সময় ছিল ২৮.৪ ওভারে ১৩৬ রান।

অর্থাত্‍ ম্যাচ জিততে ক্যারিবিয়ানদের দরকার ছিল ১২৮ বলে ১২৮ রান, হাতে ৯ উইকেট। ক্রিজে তখন স্মিথ, ব্রাভোদের অপ্রতিরোধ্য দেখাচ্ছে। টি ২০ যুগে এই রানটা ৪০ ওভারেই উঠে যাওয়ার কথা। কিন্তু কোটলায় অঘটনের মুহূর্তে হঠাত্‍ ঘুম ভাঙল ভারতীয় বোলারদের। মহম্মদ সামি সেই নাটকীয় প্রত্যাবর্তনে নায়কের ভূমিকায় অবতীর্ন হলেন। ১৭০ রানে ২ উইকেট থেকে ২১৫ রানে অলআউট হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। সামি নিলেন ৩৬ রানে ৪ উইকেট। জাদেজা আর অমিত মিশ্রও দারুণ বল করলেন। ৪৪ রানে ৩ উইকেট নিলেন জাড্ডু। আর কোচিতে খুব মার খাওয়া মিশ্র ভাগ্যের চাকা ঘুরিয়ে নিলেন ৪০ রানে ৩ উইকেট।

শুরুতে টসে ব্যাট করতে নেমে ভারত ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। ৭৪ রানের মধ্যে ফিরে যান ধাওয়ান (১),রাহানে (১২), রায়াড়ু (৩২)রা। সেখান থেকে আধুনিক ভারতীয় ক্রিকেটের তিন তারা, রায়না (৬২), কোহলি (৬২), ধোনি (৫১) দলকে ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন।

সিরিজে সমতায় ফেরার পাশাপাশি ভারতীয়দের কাছে দারুণ খবর হল দীর্ঘদিন বাদে কোহলির রানের মধ্যে ফেরা। সিরিজের তৃতীয় ওয়ানডে মঙ্গলবার বিশাখাপত্তনাম। হুদহুদের হানার আশঙ্কা সত্ত্বেও বোর্ড জানিয়ে দেয় তৃতীয় ওয়ানডে বিশাখাপত্তনাম থেকে সরানো হবে না।

 

.