IND vs AUS | T20 World Cup Super 8: 'চক দে ইন্ডিয়া', রোহিত রাজত্বে সেমিতে ভারত, সেন্ট লুসিয়ায় উড়ছে তেরঙা...

India Beats Australia To Reach Semi Final: ভারত চলে গেলে সেমিফাইনালে, উত্তেজনায় ফুটছেন অনুরাগীরা  

Updated By: Jun 25, 2024, 12:03 AM IST
IND vs AUS | T20 World Cup Super 8: 'চক দে ইন্ডিয়া', রোহিত রাজত্বে সেমিতে ভারত, সেন্ট লুসিয়ায় উড়ছে তেরঙা...
মারমুখী রোহিত শর্মা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়াকে হারিয়ে অপ্রতিরোধ্য ভারত চলে গেল টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে। রোহিত শর্মারা (Rohit Sharma) টি-২০ বিশ্বকাপের সুপার আটে (T20 World Cup Super 8) জয়ের হ্য়াটট্রিক করল। সুপার আটে ভারত উঠেছিল গ্রুপ পর্যায়ে শীর্ষ স্থানে শেষ করেই। এরপর বার্বাডোজের কেনসিংটন ওভালে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়ে সুপার আটের অভিযান শুরু করে টিম ইন্ডিয়া (IND vs AFG , T20 World Cup Super 8)। সুপার এইটের দ্বিতীয় ম্য়াচে রোহিতরা নাজমুল হোসেইন শান্তর বাংলাদেশকে ৫০ রানে হারিয়ে শেষ চারের রাস্তা প্রশস্ত করেছে। সোমবার ভারত খেলল মিচেল মার্শের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia)। সেন্ট লুসিয়ার ড্য়ারেন স্য়ামি ন্য়াশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ভারত প্রথমে ব্য়াট করে নির্ধারিত ওভারে তুলেছিল ৫ উইকেটে ২০৫। আর জবাবে অজিরা তোলে ৭ উইকেটে ১৮১ রান। ২৪ রানে হেরে অজিদের বিশ্বকাপ শেষ হয়ে গেল। ভারত শেষ চারে খেলবে গতবারের চ্য়াম্পিয়ন ইংল্য়ান্ডের বিরুদ্ধে।

আরও পড়ুন: সেন্ট লুসিয়ায় ধেয়ে এল 'হিটম্যান' সুনামি, ভেঙে তছনছ রেকর্ডের পর রেকর্ড!

ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ভারত প্রথমে ব্য়াট করে নির্ধারিত ওভারে তুলেছে ৫ উইকেটে ২০৫। আর এদিন সেন্ট লুসিয়ায় ধেয়ে এসেছে 'হিটম্যান' সুনামি! ৫৯ মিনিট ক্রিজে থেকে 'হিটম্যান' ৪১ বলে ৯২ রান করেছেন। ৭টি চার ও ৮টি ছয় মেরেছেন ২২৪.৩৯-এর স্ট্রাইক রেটে। রোহিত শো ছাড়াও এদিন ভারতীয় ব্য়াটারদের মধ্য়ে ঋষভ পন্থ (১৪ বলে ১৫) সূর্যকুমার যাদব (১৬ বলে ৩১), শিবম দুবে (২২ বলে ২৮) ও হার্দিক পাণ্ডিয়া (১৭ বলে অপরাজিত ২৭) রানের মুখ দেখেছেন। তবে বিরাট কোহলিকে ফিরতে হয়েছে একেবারে খালি হাতে। 

অস্ট্রেলিয়ার এই রান তাড়া করতে নেমে এদিনও সেই ভারতের আতঙ্ক ট্র্য়াভিড হেড রীতিমতো ভয়ংকর হয়ে উঠেছিলেন। যিনি অতীতে ভারতের বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ও পঞ্চাশ ওভারের বিশ্বকাপের স্বপ্ন ভেঙেছেন। হেড ৪৩ বলে ৭৬ করে আউট হতেই একাধিক ভারতীয় স্বস্তির নিঃশ্বাস নিয়েছেন। হেড ছাড়াও অধিনায়ক মার্শ ২৮ বলে ৩৭ রান করেন। গ্লেন ম্য়াক্সওয়েলকেও ফিরতে হয়েছে ১২ বলে ২০ রান করে। টিম ডেভিড করেছেন ১১ বলে ১৫ রান। দেখতে গেলে হেড ছাড়া আর কোনও ব্য়াটারই এদিন অস্ট্রেলিয়ার মুখরক্ষা করতে পারেননি। ভারতের হয়ে অর্শদীপ সিং তিন উইকেট নেন। দুই উইকেট পান কুলদীপ যাদব। এক উইকেট করে নেন জসপ্রীত বুমরা ও অক্ষর প্যাটেল।

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.