'তারুণ্যের জয়গান মানে সিনিয়রদের মুছে ফেলা নয়!' Mithali র বিশ্বরেকর্ডের পর বললেন Kaif

মিতালির এই কীর্তিতে উচ্ছ্বসিত ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ।

Updated By: Jul 4, 2021, 08:26 PM IST
'তারুণ্যের জয়গান মানে সিনিয়রদের মুছে ফেলা নয়!' Mithali র বিশ্বরেকর্ডের পর বললেন Kaif

নিজস্ব প্রতিবেদন: ভারতের ক্যাপ্টেন মিতালি রাজ (Mithali Raj) ইতিহাস লিখেছেন বাইশ গজে। মহিলা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা মিতালি ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বরেকর্ড করলেন। ক্রিকেটের তিন ফর্ম্যাট মিলিয়ে এই মুহূর্তে মহিলাদের মধ্যে সর্বোচ্চ রানের অধিকারী হয়ে গেলেন ভারতের গর্ব মিতালি। 

প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক শার্লট এডওয়ার্ডসকে (Charlotte Edwards) পিছনে ফেলে এই অনন্য নজির গড়েন মিতালি। এর আগে এডওয়ার্ডসের টেস্ট, ওয়ানডে ও টি-২০ মিলিয়ে ছিল ১০,২৭৩ রান। এখন মিতালির ঝুলিতে ১০,২৭৭ রান (টেস্টে ৬৬৯, ওয়ানডে ক্রিকেটে ৭২৪৪ এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ২৩৬৪)। 

আরও পড়ুন: MS Dhoni র ১১তম বিয়ের জন্মদিন: Sakshi নন, Mahi র ফ্যান ছিলেন তাঁর মা!

মিতালির এই কীর্তিতে উচ্ছ্বসিত ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ (Mohammad Kaif)। তিনি টুইটারে লিখলেন, "মিতালি রাজ দেখিয়ে দিল, তারুণ্যের জয়গান মানে সিনিয়রদের মুছে ফেলা নয়। অভিজ্ঞ তারকাদের ওপরেও আমাদের ধৈর্য্য রাখতে হবে। এটাই ক্রিকেটের অন্যতম প্রাচীন শিক্ষা। যা দেখিয়ে দিল মিতালি"

এই মুহূর্তে ইংল্যান্ডে সফররত ভারতের মেয়েরাও। একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলতে এসেছে মিতালি অ্যান্ড কোং। হারতে বসা টেস্ট দুর্দান্ত ভাবে ড্র করে ভারত। এরপর সদ্যসমাপ্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দু'টি ম্যাচ হারে ভারত। গতকাল অর্থাৎ শনিবার সিরিজের শেষ ও তৃতীয় একদিনের ম্যাচে মিতালি বিশ্বরেকর্ডের সঙ্গেই ৮৬ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলে ভারতকে চার উইকেটে জেতান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)