Rahul Dravid: এজবাস্টনে অশ্বিনকে খেলানোর দাবি উঠেছে বারবার! জেনে নিন দ্রাবিড়ের যুক্তি

২০০৭ সালের পর ফের একবার ইংল্যান্ডের মাঠে টেস্ট সিরিজ জয়ের সুযোগ ছিল। কিন্তু সেটা হল না।

Updated By: Jul 5, 2022, 07:49 PM IST
Rahul Dravid: এজবাস্টনে অশ্বিনকে খেলানোর দাবি উঠেছে বারবার! জেনে নিন দ্রাবিড়ের যুক্তি
ম্যাচ হেরে এই যুক্তিই দিলেন দ্রাবিড়

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো:  এজবাস্টন টেস্টে জেতার রাস্তায় থেকেও ভারতকে হারতে হয়েছে। ক্রিকেটমহলের একাংশ দাবি তুলেছে যে, ভারত অতিরিক্তি একজন স্পিনারকে খেলাতে পারত এই টেস্টে। প্রশ্ন উঠেছে কেন প্রথম একাদশে ছিলেন না রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। ম্যাচের পর টিম ইন্ডিয়ার হেডস্যার রাহুল দ্রাবিড় (Rahul Dravid) যুক্তি দিলেন কেন তিনি খেলাননি অশ্বিনকে!

দ্রাবিড় বলেন, "অ্যাশের (অশ্বিন) মতো কাউকে টেস্ট ম্যাচে দূরে রাখা সবসময় সহজ নয়। তাও বলব যে, প্রথম দিন উইকেট দেখে আমাদের মনে হয়েছিল যে, পিচে বেশ ঘাস রয়েছে। ফাস্ট বোলাররাই যথেষ্ট। এমনকী শেষ দিনেও পিচ সেরকনম স্পিন সহায়ক ছিল না। জ্যাক লিচ হোক বা রবীন্দ্র জাদেজা, আমরা দেখেছি। আমার মনে হয়েছে আবহাওয়া সম্ভবত প্রথম তিন দিনে ফ্যাক্টর ছিল। দীর্ঘ সময় ধরে রোদ দেখিনি। উইকেট সেভাবে ভাঙেনি, যেমন প্রত্যাশিত ছিল। ফলে স্পিনও ধরেনি। পঞ্চম দিনের দিকে তাকিয়ে মনে হতে পারে যে, চতুর্থ ইনিংসে দ্বিতীয় স্পিনার থাকলে ভাল হত। কিন্তু তাও সপক্ষে যুক্তি দেওয়ার মতো যথেষ্ট নয়। আমার মনে হয় এটা মেনে নেওয়া ভাল যে, ওরা সম্ভবত আমাদের থেকে ভাল খেলেছে, আমরা চতুর্থ ইনিংসে আরও ভাল বল করতে পারতাম।"

২০০৭ সালের পর ফের একবার ইংল্যান্ডের মাঠে টেস্ট সিরিজ জয়ের সুযোগ ছিল। কিন্তু সেটা হল না। রবি শাস্ত্রীর আমলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়েছিল ভারত। তবে দ্রাবিড় ব্যাটন হাতে তুলে নিতেই সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড। মূলত দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতার জন্য এজবাস্টনে হারল টিম ইন্ডিয়া। শাস্ত্রী বলেছেন যে এই ভারতীয় দলকে দেখে তাঁর ভীতু মনে হয়েছে।

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: 'সবচেয়ে অপছন্দ' 'অসহ্য' ক্রিকেটার বিরাট! তকমা দিল ব্রিটিশ মিডিয়া

আরও পড়ুনENG vs IND: এজবাস্টনে রেকর্ড বন্যা! বাইশ গজে নতুন ইতিহাস ইংল্যান্ডের

আরও পড়ুনRavi Shastri, ENG vs IND: রাহুল দ্রাবিড়ের দল 'ভীরু'! তীব্র কটাক্ষ করলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ

আরও পড়ুনENG vs IND: এজবাস্টনে কেন হারল ভারত? কারণ জানিয়ে দিলেন অধিনায়ক বুমরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

 

.