Badminton Asia Team championships: করে দেখালেন সিন্ধুরা, ইতিহাস লিখল ভারত, গর্ব করছে দেশ

Badminton Asia Team Championships 2024: ইতিহাস লিখে ফেললেন ভারতের মেয়েরা। এমন টুর্নামেন্ট সিন্ধুরা জিতলেন, যা আগে কখনও ভারত জেতেনি।

Updated By: Feb 18, 2024, 02:01 PM IST
Badminton Asia Team championships: করে দেখালেন সিন্ধুরা, ইতিহাস লিখল ভারত, গর্ব করছে দেশ
ইতিহাসের পর টিম সেশন সিন্ধুদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শীতের একেবারে বিদায়ী মুহূর্তে, যখন ছুটির দিনের আমেজে গোটা দেশ, তখনই বিদেশ থেকে সুখবর পাঠাল ভারতের মহিলা ব্য়াডমিন্টন টিম (India women's badminton team)। রবিবার অর্থাৎ আজ, মালয়েশিয়া সেলানগরে ভারত লড়াই করে ছিনিয়ে নিল ব্য়াডমিন্টন এশিয়া টিম চ্য়াম্পিয়নশিপ (Badminton Asia Team championships)। এদিন ভারত ৩-২ ব্য়বধানে থাইল্যান্ডকে হারিয়ে দিল। এই প্রথম এই টুর্নামেন্ট জিতে ইতিহাস লিখল ভারত। পিভি সিন্ধু, (PV Sindhu), গায়েত্রী গোপিচাঁদ (Gayatri Gopichand), ট্রিসা জলি (Treesa Jolly) ও অনমোল খর্বরা (Anmol Kharb) নিজেদের ম্য়াচ জিতেই করে ফেললেন কেল্লাফতে।

আরও পড়ুন: Theft In Yuvraj Singh: যুবরাজের বাড়িতে চুরি, খোয়া গেল নগদ-গয়না, দোষীরা বাড়িতেই!

থমাস কাপ জেতার দু'বছর পর ভারতীয় ব্য়াডমিন্টনে এল ফের গর্বের মুহূর্ত। ভারত এই মহাদেশীয় টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে ছিল। চিন, হংকং, জাপান এবং শেষ পর্যন্ত ফাইনালে থাইল্যান্ডকে হারাল তারা। ফাইনালে পিভি সিন্ধু কামাল করেছেন। চোট সারিয়ে, তিনি কোর্টে ফিরেই জাত চেনালেন। সুপনিন্দা কাথেথংকে ২১-১২, ২১-১২ ব্য়বধানে হারান ৩৯ মিনিটের লড়াইয়ে। ভারতকে তিনি ১-০ এগিয়ে দেন। এরপর আসরে নামেন গায়েত্রী গোপিচাঁদ ও ট্রিসা জলি। তাঁরা জংকলফাম কিতিথারাকুল ও রইন্ডা প্রাজংজালকে তিন ম্য়াচের কঠিন লড়াইয়ে হারান। ৬-১১ পিছিয়ে পড়ার পরেও তাঁরা থাইল্য়ান্ডের জুটিকে ২১-১৬, ১৮-২১, ২১-১৬ ব্য়বধানে হারান। পাঁচ ম্য়াচের টাইয়ের প্রথম ডাবলসে এনে দেন জয়।

অস্মিতা চালিহা যিনি সেমিফাইনালে প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন নোজোমি ওকুহারাকে হারিয়ে দিয়েছিলেন, তিনি বুসানান ওংবামরাংফানের কাছে ১১-২১, ১৪-২১-এ হেরে যান। দ্বিতীয় ডাবলস ম্যাচও হারতে হয়েছে ভারতকে। ১৬ বছরের অনমোল, যিনি বিশ্বের ৪৭২ নম্বর খেলোয়াড়, আবারও নির্ধারক ম্যাচে কামাল করে দিলেন করেছেন। সাইনা নেহওয়ালের ফ্য়ান বিশ্বের ৪৫ নম্বর পর্নপিচা চোইকিওংকে স্ট্রেইট গেমে হারিয়ে দেন। এরপরেই ভারত লিখে ফেলেন ইতিহাস।

আরও পড়ুন: James Anderson | IND vs ENG: ঐতিহাসিক লজ্জায় জিমি! কুম্বলের বোঝা নিলেন নিজের কাঁধে, কী করলেন কিংবদন্তি?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.