ফের পাক-বধ, এবার পিছিয়ে থেকেও বাজিমাত

আজ এশিয়ান গেমসের সোনাজয়ী জাপানের বিরুদ্ধে নামবে ভারত। 

Updated By: Oct 21, 2018, 12:01 PM IST
ফের পাক-বধ, এবার পিছিয়ে থেকেও বাজিমাত

নিজস্ব প্রতিনিধি : মহম্মদ ইরফানের শটটা ভারতের গোলের জালে জড়ানোর সময় ম্যাচের বয়স এক মিনিটেরও কম। গ্যালারিজুড়ে ছড়িয়ে থাকা ভারতীয় সমর্থকদের মধ্যে তখন চরম উত্কন্ঠা। সঙ্গে আফসোসের শুরু। একে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি। তার উপর বিপক্ষ দলের নাম চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। এমন ম্যাচের শুরুতে গোল খেলে কোন দলই বা চাপে থাকবে না! কিন্তু চাপ ম্যাচ গড়ানোর সঙ্গে সঙ্গে ফিকে হয়ে গেল। ওমানের মাসক্যাটের সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে শেষ হাসি হাসল ভারতই। দুই দেশের মধ্যে ১৭৫তম হকি-যুদ্ধে পাকিস্তানের বিরুদ্ধে ০-১ গোলে পিছিয়ে থেকেও ৩-১ গোলে জিতল ভারত।

আরও পড়ুন-  ফের এক আজব রান আউট, দম বন্ধ হয়ে যাবে হাসতে হাসতে

প্রথম কোয়ার্টারে ভারতীয় দল ৭৪ শতাংশ বল পজেশন রেখেছিল। তবে তার পরও ভারতীয় দলের অধিনায়ক মনপ্রীত বলে গেলেন, ''ম্যান মার্কিং নিয়ে আমাদের সমস্যা তৈরি হচ্ছে। তা ছাড়া আমরা অনেক সহজ সুযোগ ফস্কাচ্ছি। এমন চলতে থাকলে আগামী দিনে বড় সমস্যা দেখা দিতে পারে। বিশেষ করে পিছিয়ে থাকলে ম্যাচে ফিরে আসা কঠিন হবে।'' যদিও ভারতীয় দলের সদস্যরা এই মুহূর্তে সমস্যা নিয়ে ভাবতে বসতে নারাজ। পিআর শ্রীজেশরা আপাতত এখন পাক-বধের উত্সবে মাতোয়ারা। ম্যাচের ২৫ মিনিটের মাথায় মনপ্রীত সিং কার্যত একক দক্ষতায় গোল শোধ দেন। এর ঠিক পরের মিনিটেই অবশ্য পেনাল্টি কর্নার পায় পাকিস্তান। কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হয়। এর পর পরের ১৫ মিনিটে পাক বক্সে ১৬বার হানা দেন ভারতীয় ফরোয়ার্ডরা। বল পজেশন ভারতের পক্ষে থাকে ৭০ শতাংশ।

আরও পড়ুন-  অবশেষে গড়াপেটার কথা স্বীকার করে নিলেন দানিশ কানেরিয়া

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে দলকে এগিয়ে দেন মনদীপ সিং। এর পর ললিত উপাধ্যায় ও দীপপ্রীতের সমন্বয়ে পজিটিভ আক্রমণ করে ভারত। তিন নম্বর গোল হয় সেই আক্রমণ থেকেই। আজ এশিয়ান গেমসের সোনাজয়ী জাপানের বিরুদ্ধে নামবে ভারত। 

.