ভারতের ব্যর্থতার কাহিনী অব্যাহত

অলিম্পিকে ভারতের ব্যর্থতা অব্যাবত। টেনিস থেকে শুরু করে শুটিং-সব বিভাগেই শনিবার মুখ থুবড়ে পড়লেন ভারতীয় ক্রীড়াবিদরা। সকালে তীরন্দাজিতে পুরুষরা ব্যর্থ হওয়ার পর আরও ৩ টি বিভাগে চূড়ান্ত ব্যর্থতার মুখোমুখি হয় ভারত।

Updated By: Jul 29, 2012, 02:11 PM IST

অলিম্পিকে ভারতের ব্যর্থতা অব্যাবত। টেনিস থেকে শুরু করে শুটিং-সব বিভাগেই শনিবার মুখ থুবড়ে পড়লেন ভারতীয় ক্রীড়াবিদরা। সকালে তীরন্দাজিতে পুরুষরা ব্যর্থ হওয়ার পর আরও ৩ টি বিভাগে চূড়ান্ত ব্যর্থতার মুখোমুখি হয় ভারত। শুটিংয়ে পুরুষদের দশমিটার এয়ার পিস্তলে যোগ্যতা অর্জন পর্ব টপকাতেই পারলেন না ভারতীয় শুটার বিজয় কুমার। ৪৪ জন প্রতিযোগীর মধ্যে ৫৭০ পয়েন্ট পেয়ে বিজয় কুমারের স্থান ৩১ তম।

ব্যর্থতা টেনিসেও। মহিলাদের ডাবলসে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন সানিয়া মির্জা-রুশ্মি চক্রবর্তী জুটি। চাইনিজ তাইপেই জুটি চুয়াং-সিয়েহ জুটির কাছে ১-৬, ৬-৩, ১-৬ ফলে হারলেন সানিয়া-রুশ্মিরা। ডাবলস থেকে ছিটকে যাওয়ায় সানিয়ার কাছে এখন পদক জয়ের একমাত্র সুযোগ মিক্সড ডাবলস।

অন্যদিকে মহিলাদের ৪৮ কেজি ভারোত্তলনে সপ্তম স্থানে শেষ করলেন ভারতের সোনিয়া চানু। ভারোত্তলনের এই বিভাগে ২০৫ পয়েন্ট পেয়ে সোনা জিতলেন চিনের ওয়াং মিঙ্গুয়িন। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে দক্ষিণ কোরিয়ার মিয়াকে হিরোমি ও উত্তর কোরিয়ার রায়াং চুনহোয়া। সোনিয়া চানুর পয়েন্ট ১৭১।

.