India vs Belgium | Paris Olympics 2024: মুছে গেল ভারতের অপ্রতিরোধ্য তকমা, এগিয়েও হার বেলজিয়ামের বিরুদ্ধে!

India vs Belgium Highlights: এগিয়ে থেকেও শেষরক্ষা হল না। বেলজিয়ামের কাছে হকিতে হেরেই গেলেন হরমনপ্রীত সিংরা, তবে লড়লেন শ্রীজেশরা।  

Updated By: Aug 1, 2024, 03:55 PM IST
India vs Belgium | Paris Olympics 2024: মুছে গেল ভারতের অপ্রতিরোধ্য তকমা, এগিয়েও হার বেলজিয়ামের বিরুদ্ধে!
এগিয়ে থেকেও হেরে গেল ভারত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সারা পৃথিবী জানে হকিতে ভারত বরাবরই দুরন্ত। টোকিও অলিম্পিক্সের ব্রোঞ্জজয়ীরা প্রথম ম্যাচে নিউজ়িল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে অভিযান শুরু করেছিল প্য়ারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024)। দ্বিতীয় ম্য়াচে আর্জেন্টিনার সঙ্গে কার্যত হারা ম্যাচ ড্র করে ভারত। এরপর তৃতীয় ম্য়াচে দুর্বল আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত ২-০ গোলে জিতেছিল। বৃহস্পতিবার মুছে গেল ভারতের অপ্রতিরোধ্য তকমা। এদিন অলিম্পিক্স হকিতে প্রথম ম্যাচ হেরে গেল ভারত। গতবারের সোনাজয়ী বেলজিয়ামের বিরুদ্ধে ভারত (India vs Belgium, Paris Olympics 2024) যে জিততে পারে, এমন প্রত্য়াশা ভারতের অতিবড় হকিভক্তও করেননি। তবে ভারতের লড়াই ছিল দেখার মতো। এমনকী বিশ্বের এক নম্বর দলের বিরুদ্ধে প্রথমে ভারত এগিয়েও গিয়েছিল, কিন্তু বেলজিয়াম যে, বেলজিয়াম, পিছিয়েও দুরন্ত কামব্য়াক করে ম্য়াচ বার করে নিল। 

আরও পড়ুন: মুছে গেল ভারতের অপ্রতিরোধ্য তকমা, এগিয়েও হার বেলজিয়ামের বিরুদ্ধে!

এদিন খেলার দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই ভারতকে এগিয়ে দেন অভিষেক। বেলজিয়ামের ডে স্লুভারের ভুল পাস থেকেই গোল করে বেরিয়ে যান অভিষেক। এক গোলে এগিয়ে থাকা ভারত আরও আক্রমণাত্মক খেলতে শুরু করে দেয়। কিন্তু বেলজিয়ামও ভারতের ঘুম ছুটিয়ে দেয়। এদিনও বারপোস্টের নীচে শ্রীজেশ তাঁর জাত চেনান। একের পর এক শট রুখে দেন তিনি। তৃতীয় কোয়ার্টার থেকে বেলজিয়ামকে আর রোখা যায়নি। খেলা শুরুর তিন মিনিটের ভিতরেই স্টকবোক্সের গোলে তারা সমতায় ফেরে। এই গোলের পরে বেলজিয়ামকে রুখতে ভারত হিমসিম খেয়েছিল। আর সেই ফাঁকেই তৃতীয় কোয়ার্টার শেষের একটু আগে ভারত দ্বিতীয় গোল হজম করে ফেলে। ডোহমেন ২-১ করে বেলজিয়ামকে ম্য়াচ উপহার দেন।

আরও পড়ুন: সুহেলের হ্যাটট্রিকে টালিগঞ্জকে গোলের মালা, অবনমনের আতঙ্ক কাটল মোহনবাগানের

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.