India vs New Zealand: কোহলির দল ডরাচ্ছে এই কিউয়ি পেসারকে! কারণ জানালেন নিজেই

 টি-২০ বিশ্বকাপেও কিন্তু ভারতের পরিসংখ্যান নিউজিল্যান্ডের বিরুদ্ধে মোটেই ভাল নয়। 

Updated By: Oct 30, 2021, 02:36 PM IST
India vs New Zealand: কোহলির দল ডরাচ্ছে এই কিউয়ি পেসারকে! কারণ জানালেন নিজেই

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুবাইয়ে ভারতের 'বড় ম্যাচ'। রবিবার দেখতে গেলে মহারণে মুখোমুখি বিরাট কোহলি (Virat Kohli) বনাম কেন উইলিয়ামসন (Kane Williamson)। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ম্যাচ। কার্যত টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্যায়ে কোয়ার্টার ফাইনালে বদলে যেতে পারে কোহলি-কেন দ্বৈরথ। 

পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরে কুড়ি ওভারের বিশ্বকাপের অভিযান শুরু করেছে ভারত। অন্যদিকে পাকিস্তানের কাছেই প্রথম ম্যাচে হেরেছে নিউজিল্যান্ড। দুই দলের কাছেই এই ম্যাচ হতে চলেছে মেগা ম্যাচ। কোহলির দলকে কার্যত এখনই সমীহ করছে নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি (Tim Southee)। প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে কিউয়ি জোরে বোলার ভয়ের কারণও জানিয়েছেন।

আরও পড়ুন: Virat Kohli র রেকর্ড ভেঙে চুরমার! ব্যাট হাতে নতুন ইতিহাস লিখলেন Babar Azam

সাউদি বলেন, "ইন্ডিয়া একটা দারুণ দল। সেটা বহু বছর ধরেই তারা বিশ্বকে দেখিয়েছে। একটা ম্যাচ হেরে যখন তারা খেলতে নামছে, তখন জয়ের জন্য ইন্ডিয়া মুখিয়ে থাকবে। দুই দলের মধ্যে দুর্দান্ত একটা প্রতিযোগিতা দেখা যাবে দুবাইয়ে।"  বাইশ গজে ভারত-নিউজিল্যান্ড একাধিকবার মুখোমুখি হয়েছে ঠিকই। কিন্তু ২০০৩ বিশ্বকাপের পর থেকে এই দুই টিমের বিশ্বকাপের মঞ্চে তিনবারের বেশি সাক্ষাৎ হয়নি। তিনবারই কিন্তু ভারত হেরেছে। ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপের সেমি-ফাইনাল তার মধ্যে অন্যতম।

টি-২০ বিশ্বকাপেও কিন্তু ভারতের পরিসংখ্যান নিউজিল্যান্ডের বিরুদ্ধে মোটেই ভাল নয়। ২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে ভারত জোহানেসবার্গে ১০ রানে হেরেছিল। ২০১৬ সালে নিউজিল্যান্ড ৪৭ রানে জিতেছিল। সব মিলিয়ে দুই ফর্ম্যাটের বিশ্বকাপে এই দুই দল ১০ বার খেলেছে। ভারত জিতেছে মাত্র ৩ বার। এবার দেখার রবিবাসরীয় বড় ম্যাচে ভারত কী করতে পারে!

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.