ইংরেজদের বিরুদ্ধে ভাইজাগ টেস্টের প্রথম ইনিংসে ৪৫৫ রান তুলল ভারত

ভাইজাগে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪৫৫ রান তুলল ভারত। গতকালের ৪ উইকেটে ৩১৭ রান হাতে নিয়ে এদিন মাঠে নেমেছিলেন বিরাট কোহলি এবং রবিচন্দ্রন অশ্বিন। অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ছিলেন ১৫১ রানে। আর অশ্বিন অপরাজিত ছিলেন ১ রানে। এদিন বিরাট কোহলি ডাবল সেঞ্চুরি করবেন, এই আশায় ছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। যদিও ডাবল সেঞ্চুরি পেলেন না বিরাট। আউট হলেন ১৬৭ রানে। অশ্বিন খেললেন ৫৮ রানের মূল্যবান ইনিংস। উইকেটকিপার ঋদ্ধিমান সাহা অবশ্য রান পেলেন না। ৩ রান করেই আউট হয়ে যান তিনি। রবীন্দ্র জাদেজা ফিরে আসেন খাতা না খুলেই। এই টেস্টেই অভিষেক হওয়া জয়ন্ত যাদব অবশ্য ৩৫ রান করে গেলেন। শেষ দিকে ১৩ রান উমেশ যাদবের। এবং ৭ রানে অপরাজিত থানে সামি। সবমিলিয়ে ১২৯.৪ ওভারে ৪৫৫ রান তোলে ভারত। ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট পেয়েছেন অ্যান্ডারসন এবং মইন আলি। দুটো উইকেট আদিল রশিদের। একটি করে উইকেট পেয়েছেন ব্রড এবং স্টোকস।

Updated By: Nov 18, 2016, 02:00 PM IST
ইংরেজদের বিরুদ্ধে ভাইজাগ টেস্টের প্রথম ইনিংসে ৪৫৫ রান তুলল ভারত

ওয়েব ডেস্ক: ভাইজাগে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪৫৫ রান তুলল ভারত। গতকালের ৪ উইকেটে ৩১৭ রান হাতে নিয়ে এদিন মাঠে নেমেছিলেন বিরাট কোহলি এবং রবিচন্দ্রন অশ্বিন। অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ছিলেন ১৫১ রানে। আর অশ্বিন অপরাজিত ছিলেন ১ রানে। এদিন বিরাট কোহলি ডাবল সেঞ্চুরি করবেন, এই আশায় ছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। যদিও ডাবল সেঞ্চুরি পেলেন না বিরাট। আউট হলেন ১৬৭ রানে। অশ্বিন খেললেন ৫৮ রানের মূল্যবান ইনিংস। উইকেটকিপার ঋদ্ধিমান সাহা অবশ্য রান পেলেন না। ৩ রান করেই আউট হয়ে যান তিনি। রবীন্দ্র জাদেজা ফিরে আসেন খাতা না খুলেই। এই টেস্টেই অভিষেক হওয়া জয়ন্ত যাদব অবশ্য ৩৫ রান করে গেলেন। শেষ দিকে ১৩ রান উমেশ যাদবের। এবং ৭ রানে অপরাজিত থানে সামি। সবমিলিয়ে ১২৯.৪ ওভারে ৪৫৫ রান তোলে ভারত। ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট পেয়েছেন অ্যান্ডারসন এবং মইন আলি। দুটো উইকেট আদিল রশিদের। একটি করে উইকেট পেয়েছেন ব্রড এবং স্টোকস।

আরও পড়ুন অভিষেকেই মজার রেকর্ড গড়লেন জয়ন্ত যাদব!

জবাবে ব্যাট করতে নেমে এই মুহূর্তে ইংল্যান্ডের রান ১ উইকেটের বিনিময়ে ২৫। ইংরেজ অধিনায়ক অ্যালিস্টার কুককে মাত্র ২ রানের মাথায় ফিরিয়ে দিয়েছেন সামি। এখন ব্যাট করছেন হামিদ (অপরাজিত ৫) এবং জো রুট (অপরাজিত ১৪)।

আরও পড়ুন  গত ৫০ বছরে ভারতের বিরুদ্ধে কিনা মইন আলিই সেরা স্পিনার!

.