ডাবলিনে 'কুলচা'র কামাল, টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতের

ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটে এটাই সবচেয়ে বড় ব্যবধানে জয় ভারতের।

Updated By: Jun 30, 2018, 08:39 AM IST
ডাবলিনে 'কুলচা'র কামাল, টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতের
সৌজন্যে- বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন : আইরিশদের নাস্তানাবুদ করে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল বিরাটবাহিনী। ৭৬ রানে প্রথম ম্যাচ জেতার পর, দ্বিতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে ১৪৩ রানে হারাল টিম ইন্ডিয়া। ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটে এটাই সবচেয়ে বড় ব্যবধানে জয় ভারতের। বিশ্ব ক্রিকেটে যুগ্মভাবে দ্বিতীয় সর্বাধিক রানে জয়।

শুক্রবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক। লোকেশ রাহুলের সঙ্গে ওপেনিং করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ বিরাট, করলেন মাত্র ৯ রান। তবে লোকেশ রাহুলের ৭০(৩৬), সুরেশ রায়নার ৬৯(৪৫) এবং হার্দিক পান্ডিয়ার অপরাজিত ৩২(৯) রানের সৌজন্যে ৪ উইকেট হারিয়ে ২১৩ রান তোলে ভারত।

আরও পড়ুন - বিশ্বকাপে স্টেডিয়াম ফাঁকা, ফিফা কাকে দুষছে জানেন?

২১৪ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ১২.৩ ওভারে ৭০ রানে থামল আয়ারল্যান্ডের ইনিংস। আইরিশ শিবিরে প্রথম ধাক্কাটা দেন উমেশ যাদব। আর বাকি কাজটা করে ফেললেন 'কুলচা' জুটি। যুজবেন্দ্র চাহল আর কুলদীপ যাদব মিলেই শেষ করে দিলেন আয়ারল্যান্ডকে। দু'জনেই নিলেন ৩টি করে উইকেট। অধিনায়ক গ্যারি উইলসন সর্বোচ্চ ১৫ রান করেন। চার ব্যাটসম্যান রানের খাতাই খুলতে পারেননি। এদিন জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হল পেসার সিদ্ধার্থ কৌলের। অভিষেক ম্যাচেই ২ ওভার বল করে ৪ রান দিয়ে নিলেন একটি উইকেট। ম্যাচের সেরা হয়েছেন কেএল রাহুল। সিরিজ সেরা যুজবেন্দ্র চাহল। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ডে হোমওয়ার্কটা ভাল মতোই সেরে নিল মেন ইন ব্লু।

.