Virat Kohli: ঝাপসা হচ্ছে 'রাজা'র মুখ, বিরাটকে ছাড়াই বিশ্বকাপে ভারত! এখনই তৈরি নীলনকশা

T20 World Cup 2024: বিরাট কোহলিকে ছাড়াই হতে চলেছে টি-২০ বিশ্বকাপে ভারতের দল। এই তোলপাড় করা রিপোর্ট চলে এল আইপিএলের প্রাক্কালেই।  

Updated By: Mar 12, 2024, 03:03 PM IST
Virat Kohli: ঝাপসা হচ্ছে 'রাজা'র মুখ, বিরাটকে ছাড়াই বিশ্বকাপে ভারত! এখনই তৈরি নীলনকশা
বিরাটকে ছাড়াই বিশ্বকাপে ভারত

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন সপ্তদশ আইপিএল (IPL 2024) শেষ হলেই ফের বাইশ গজে আইসিসি-র মহাযুদ্ধ। কুড়ি ওভারের ফরম্য়াটে শ্রেষ্ঠত্বের মুকুট ছিনিয়ে নেওয়ার লড়াইয়ে ২০টি দেশ। আগামী ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত চলবে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024)। আর বিশ্বকাপে বিমানে সম্ভবত উঠবেন না ব্য়াটিং মায়েস্ত্রো ও সর্বকালের অন্য়তম সেরা বিরাট কোহলি (Virat Kohli)! হ্য়াঁ, ঠিকই পড়লেন। বিরাটকে ছাড়াই বিদেশে বিশ্বকাপ খেলবে ভারত! অজিত আগরকরের (Ajit Agarkar) জাতীয় নির্বাচক কমিটির তৈরি করা কাপযুদ্ধের নীলনকশায় নেই 'কিং কোহলি'! এমনটাই রিপোর্ট এক সর্বভারতীয় দৈনিকের।

আরও পড়ুন: Rishabh Pant | IPL 2024: ১৪ মাস যুদ্ধের পর জয়ী ঋষভ, সিলমোহর বিসিসিআইয়ের, তবে ছিটকে গেলেন জোড়া মহাতারকা

এখন প্রশ্ন কেন বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে চলেছেন বিরাট? যেখানে তাঁর সাম্প্রতিক ফর্ম নিয়ে প্রশ্ন তোলারই কোনও জায়গা নেই। তেইশের বিশ্বকাপে তিনিই ছিলেন রানমেশিন। ১১ ইনিংসে তিনি ৭৬৫ রান করেছেন। হাঁকিয়েছেন তিনটি সেঞ্চুরিও। তাঁর গড় ছিল ৯৫.৬২। স্ট্রাইক রেট ছিল ৯০.৩। একেবারে চমকে দেওয়ার মতোই। হয়েছিলেন টুর্নামেন্টের সেরা প্লেয়ারও। জানা গিয়েছে টিম ম্য়ানেজমেন্ট বিরাটের মধ্য়ে আর সেই চেনা আগ্রাসন দেখতে পাচ্ছেন না। এককথায় সে 'রাজা' আর নেই! রোহিত শর্মার স্কোয়াডে যাঁদের নাম থাকবে, তাঁদের মধ্য়ে টি-২০ সুলভ আগ্রাসন থাকাটাই হতে চলেছে বাধ্য়তামূলক। 

২০২২ সালের টি-২০ বিশ্বকাপের পর শেষবার দেশের জার্সিতে টি-২০ সংস্করণে বিরাটকে পাওয়া গিয়েছিল চলতি বছর আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে। তবে বিরাটে আগ্রাসী হওয়ার টেম্পলেট কাজে আসেনি। এছাড়াও মার্কিন মুলুকের মন্থর পিচ বিরাট ব্য়াটিংয়ের জন্য় আদর্শ নয় বলেও বিশ্বকাপে বিরাটকে রাখতে চাইছে না বোর্ড। আগরকরও নাকি বিরাটের সঙ্গে এই নিয়ে আলাদা করে কথা বলেছেন বলেই জানা যাচ্ছে। সূর্যকুমার যাদব, রিঙ্কু সিং, তিলক বর্মা, শিবম দুবের মতো তরুণ তুর্কীদের নিয়ে দল সাজাতে চাইছে বিসিসিআই। এই নীলনকশায় আগামীর কথা ভেবে রাস্তা ছেড়ে দিতে হচ্ছে বিরাটকে। 

অন্য়দিকে জানা গিয়েছে যে, উইকেটের পিছনে কেএল রাহুলই ভারতের এক নম্বর পছন্দ। তবে তাঁর ফিটনেস বড় চিন্তার বিষয়। জীতেশ শর্মা, ধ্রুব জুরেলের নামও বিকল্প হিসেবে ভাবছে বিসিসিআই। তবে আইপিএল পারফরম্য়ান্সই হতে চলেছে তাঁদের বিশ্বকাপের টিকিট কাটার যোগ্য়তা। আগামী মে মাসের প্রথম সপ্তাহের মধ্য়ে বিসিসিআই বিশ্বকাপের সম্ভাব্য় দলের তালিকা পাঠিয়ে দেবে আইসিসি-কে। বিরাট যদি রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের হয়ে অসাধারণ কিছু করে ফেলেন, তাহলে কিন্তু আগরকর অ্যান্ড কোংয়ের ভাবতেই হবে বিরাটের কথা। আর কিছুদিনের মধ্য়েই বিরাট কিন্তু আরসিবি-র হয়ে নেটে নেমে পড়বেন বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: CAA Notification: 'পাকিস্তানি হিন্দুরা...'! ওয়াঘার ওপার থেকে সিএএ নিয়ে সরব ধর্মপ্রাণ ক্রিকেটার

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.