ফের ক্রিকেট মাঠে ভারত পাকিস্তান মুখোমুখি হতে চলেছে মার্চেই

দুই দেশের মধ্যে ক্রিকেট সিরিজ বন্ধ রয়েছে সেই ২০১৩ সাল থেকে। দুই দেশের মুখোমুখি সাক্ষাত্‍ও গতবছর টি২০ বিশ্বকাপে। ফের আরেকবার ক্রিকেট মাঠে আমনে-সামনে হতে চলেছে ভারত এবং পাকিস্তান। আগামী ১৫ থেকে ২৬ মার্চ বাংলাদেশ অনুষ্ঠিত হবে ইমার্জিং কাপ। সেখানেই কক্স বাজারে মুখোমুখি হবে চিরপ্রতিপক্ষ ভারত এবং পাকিস্তান। বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কা এই চার দেশ তো প্রতিযোগিতাতে খেলবেই। এছাড়াও এই প্রতিযোগিতা থাকছে আরও চারটি দল। ওই চারটি দল হল আফগানিস্থান, সংযুক্ত আরব আমিরশাহী এবং নেপাল এবং হংকং।

Updated By: Feb 18, 2017, 12:50 PM IST
ফের ক্রিকেট মাঠে ভারত পাকিস্তান মুখোমুখি হতে চলেছে মার্চেই

ওয়েব ডেস্ক: দুই দেশের মধ্যে ক্রিকেট সিরিজ বন্ধ রয়েছে সেই ২০১৩ সাল থেকে। দুই দেশের মুখোমুখি সাক্ষাত্‍ও গতবছর টি২০ বিশ্বকাপে। ফের আরেকবার ক্রিকেট মাঠে আমনে-সামনে হতে চলেছে ভারত এবং পাকিস্তান। আগামী ১৫ থেকে ২৬ মার্চ বাংলাদেশ অনুষ্ঠিত হবে ইমার্জিং কাপ। সেখানেই কক্স বাজারে মুখোমুখি হবে চিরপ্রতিপক্ষ ভারত এবং পাকিস্তান। বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কা এই চার দেশ তো প্রতিযোগিতাতে খেলবেই। এছাড়াও এই প্রতিযোগিতা থাকছে আরও চারটি দল। ওই চারটি দল হল আফগানিস্থান, সংযুক্ত আরব আমিরশাহী এবং নেপাল এবং হংকং।

আরও পড়ুন কর ফাঁকি দেওয়া নিয়ে সংবাদমাধ্যমকে তুলোধনা করলেন সানিয়া মির্জা

কিন্তু এই প্রতিযোগিতার সময় ভারতীয় দল আবার ব্যস্ত থাকবে অস্ট্রেলিয়া সিরিজে। যেহেতু ইমার্জিং কাপ। তাই অনূর্ধ্ব ২৩ ক্রিকেটারদেরই খেলতে দেখা যাবে এই প্রতিযোগিতায়। ভারতীয় বোর্ড চাইছে, চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ধোনির একটু ম্যাচ প্র্যাকটিস হয়ে যাক। সেক্ষেত্রে তাঁকে এবং ভারতীয় দলে ইতিমধ্যেই খেলে ফেলা কয়েকজন তরুণ ক্রিকেটারকে পাঠানো হবে। তবে, কোনও কিছুই এখনও চূড়ান্ত হয়নি। যদিও ভারতের পক্ষ থেকে এই প্রতিযোগিতায় খেলার সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে। কারণ, ভারত-পাকিস্তান দু'দেশের রাজনৈতিক আবহ যতই গরমাগরম হোক না কেন, এটা তো আর দুই দেশের কোনও ক্রিকেট সিরিজ নয়।

আরও পড়ুন  বিশ্বের প্রথম পাঁচজন খেলোয়াড়ের মধ্যে ঢুকে পড়লেন পিভি সিন্ধু

.