India Tour of England 2021: পরিবর্ত হিসেবে ইংল্যান্ডে যাচ্ছেন Shaw ও Suryakumar

গিল ইস্যুতে সম্প্রতি বিস্তর জলঘোলা হয়েছিল!

Updated By: Jul 26, 2021, 04:39 PM IST
India Tour of England 2021: পরিবর্ত হিসেবে ইংল্যান্ডে যাচ্ছেন Shaw ও Suryakumar

নিজস্ব প্রতিবেদন: অবশেষে পরিবর্ত বিতর্কে ইতি টানল বিসিসিআই (BCCI)। সোমবার জাতীয় নির্বাচক কমিটি পৃথ্বী শ (Prithvi Shaw) ও সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) ইংল্যান্ডে পাঠানোর সিদ্ধান্ত নিল। বিরাট কোহলির দল আগামী ৪ অগাস্ট থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলেছে। বিরাট কোহলির টিমে একাধিক ক্রিকেটার চোট-আঘাতে জর্জরিত হওয়ায় পৃথ্বী ও সূর্যকুমারকে ব্রিটিশ মুলুকে পাঠানো হচ্ছে।

বিসিসিআই এও নিশ্চিত করে জানিয়ে দিয়েছে যে, ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিল (Shubman Gill), অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) ও ফাস্টবোলার আবেশ খান (Avesh Khan) সকলেই চোটের জন্য ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। অন্যদিকে বোলিং কোচ ভরত অরুণ, উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ও অভিমন্যু ঈশ্বরণ সকলেই নিভৃতবাস কাটিয়ে দলের সঙ্গে ডারহামে যোগ দিয়েছেন।

আরও পড়ুন: 'ছাঁটতে হবে বড় চুল, ফেসবুক বন্ধ, শিখতে হবে বাংলা'! নির্দেশ কোচ Laxmi Ratan র

গিল ইস্যুতে সম্প্রতি বিস্তর জলঘোলা হয়েছিল। ভারত-ইংল্যান্ড সিরিজ থেকে গিল ছিটকে যাওয়ার পরেই তাঁর পরিবর্তে পৃথ্বী শ ও দেবদত্ত পাড়িক্কল (Devdutt Padikkal) কে ইংল্যান্ডে চেয়ে বিসিসিআই-কে (BCCI) মেইল করেছিলেন ইংল্যান্ডে সফররত ভারতের প্রশাসনিক ম্যানেজার গিরীশ দোংরে। কিন্তু নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা জানিয়েছেন যে বিকল্প চেয়ে কোনও মেইল আসেনি তাঁর কাছে। 

আরও পড়ুন:ISL 2021: ATKMB র হয়ে খেলতে কলকাতায় চলে এলেন ফিনল্যান্ডের Joni Kauko

পরে এও জানা যায় যে ইংল্যান্ডে সফররত ভারতীয় দলের যথেষ্ট ব্যাক-আপ রয়েছে। ফলে পরিবর্ত পাঠানোর কোনও প্রশ্নই নেই। কিন্তু অবশেষে পৃথ্বী আর সূর্যকুমারকে পাঠাচ্ছে বিসিসিআই। যাঁরা এই মুহূর্তে শ্রীলঙ্কায় সীমিত ওভারের ক্রিকেট খেলছেন। দুই ক্রিকেটারই রয়েছেন ভাল ফর্মে।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের দল: রোহিত শর্মা (Rohit Sharma), ময়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), বিরাট কোহলি (Virat Kohli, Captain), অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane, vice-captain), হনুমা বিহারী (Hanuma Vihari), ঋষভ পন্থ (Rishabh Pant, wicket-keeper), আর অশ্বিন (R. Ashwin), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), অক্ষর প্যাটেল (Axar Patel), জসপ্রীত বুমারাহ (Jasprit Bumrah), ইশান্ত শর্মা (Ishant Sharma), মহম্মদ শামি (Md Shami), মহম্মদ সিরাজ (Md. Siraj), শার্দূল ঠাকুর (Shardul Thakur), উমেশ যাদব (Umesh Yadav), কেএল রাহুল (KL Rahul), ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha, wicket-keeper), অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran), পৃথ্বী শ (Prithvi Shaw), ও সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)