'ছাঁটতে হবে বড় চুল, ফেসবুক বন্ধ, শিখতে হবে বাংলা'! নির্দেশ কোচ Laxmi Ratan র

প্রথম দিন টানা চার ঘণ্টা কঠোর অনুশীলন করালেন লক্ষ্মীরতন।

Updated By: Jul 26, 2021, 03:57 PM IST
 'ছাঁটতে হবে বড় চুল, ফেসবুক বন্ধ, শিখতে হবে বাংলা'! নির্দেশ কোচ Laxmi Ratan র

নিজস্ব প্রতিবেদন: খেলায় ফিরতে চেয়েই রাজনীতিকে আলবিদা বলেছিলেন লক্ষ্মীরতন শুক্লা (Lakshi Ratan Shukla)। ফের খেলার মাঠেই ফিরলেন প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার ও বঙ্গজ অধিনায়ক লক্ষ্মীরতন। সোমবার বাংলা অনূর্ধ্ব-২৩ দলের কোচ হিসেবে বাংলা ক্রিকেটে দ্বিতীয় ইনিংস শুরু করলেন প্রাক্তন ক্রীড়া প্রতিমন্ত্রী। 

৬০ জন ক্রিকেটারকে চারটি দলে ভাগ করিয়ে প্রথম দিন টানা চার ঘণ্টা কঠোর অনুশীলন করালেন লক্ষ্মীরতন। বঙ্গজ ক্রিকেটের মহাতারকা ও প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার এদিন ক্রিকেটারদের বেশ কয়েকটি কড়া নির্দেশ দিয়েছেন। লক্ষ্মীরতন জানিয়েছেন, "আমি ছেলেদের বলে দিয়েই সোশ্যাল মিডিয়ায় কোনও কিছু পোস্ট না করতে। সকলকে একটা ভব্যতার মধ্যে দিয়েই শৃঙ্খলাবদ্ধ হতে হবে। যাদের লম্বা চুল আছে, তাদের অবিলম্বে সেলুনে যেতে হবে। তৃতীয়ত দলের সঙ্গে ভাল বন্ডিংয়ের জন্য বাংলা শিখতে বলেছি।" 

আরও পড়ুন: বাংলার হয়ে প্রস্তুতি শুরু করে দিলেন মন্ত্রী Manoj Tiwary

লক্ষ্মীরতন জানিয়েছেন জুনিয়র ক্রিকেটারদের উন্নতির ব্যাপারে রীতিমতো ভাবিত সিএবি। তিনিও সেই কথাই মাথায় রেখেছেন। লক্ষ্মীর কাছে সাফল্যের কোনও নির্দিষ্ট প্রক্রিয়া নেই। তিনি বলেছেন, পরিকল্পনা করে সেঞ্চুরি করা যায় না, কিংবা নেওয়া যায় না পাঁচ উইকেট। লক্ষ্মীর মতে সকলে মিলে প্রচেষ্টা করলে তার ফল মিলবেই। লক্ষী নিজেকে কোচ নয়, একজন গাইড হিসেবে দেখছেন। তিনি চাইছেন জাতীয় দলে আরও বেশি করে বাংলার ক্রিকেটার খেলুক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.