পুনম-শিখার দাপটে বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের

ব্যাট হাতে দীপ্তির দ্যুতি। আর বল হাতে পুনমের গুগলি। বিশ্বকাপের প্রথম ম্যাচে বাজিমাত্।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 21, 2020, 04:45 PM IST
পুনম-শিখার দাপটে বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের

নিজস্ব প্রতিবেদন : ত্রিদেশীয় সিরিজের ফাইনালে যে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল ভারত। বিশ্বকাপের প্রথম ম্যাচেই সেই অস্ট্রেলিয়াকে হারাল হরমনপ্রীত কৌররা। আইসিসি ওমেনস টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই গতবারের চ্যাম্পিয়নদের ১৭ রানে হারাল ভারতের প্রমিলাবাহিনী।

ব্যাট হাতে দীপ্তির দ্যুতি। আর বল হাতে পুনমের গুগলি। বিশ্বকাপের প্রথম ম্যাচে বাজিমাত্।বেসামাল এলিস পেরিরা। ১৩৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা দুরন্ত করেছিলেন দুই ওপেনার এলিস হিলি এবং বেথ মুনি। কিন্তু মুনি আউট হতেই নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে অস্ট্রেলিয়ার। এরপর ৫১ রান করে আউট হন হিলি। তবে অ্যাশলে গার্ডনার চেষ্টা করেন। কিন্তু পুনম যাদবের ভেলকি আর শিখা পাণ্ডের বোলিংয়ে কোনটাসা হয়ে পড়ে মেগ ল্যানিংয়ের দল। হিলি আর গার্নার (৩৪) ছাড়া কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ১১৫ রানে অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ভারতের হয়ে পুনম যাদব ১৯ রান দিয়ে চার উইকেট নেন। শিখা পাণ্ডে নেন ৩টি উইকেট।

টস জিতে অবশ্য প্রথমে ভারতকে ব্যাটিং করতে পাঠান অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাগ ল্যানিং। ঝোড়ো ব্যাটিং শুরু করেন দুই ভারতীয় ওপেনার শাফালি ভার্মা এবং স্মৃতি মান্ধানা। স্মৃতি ১০ রানে এবং শাফালি ২৯ রানে আউট হন। ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর মাত্র ২ রান করেন। এই সময় জেস জেনাসন এবং এলিস পেরির দাপটে চালকের আসনে বসে যায় অস্ট্রেলিয়া। এরপর জেমাইমা রডরিগেজ এবং দীপ্তি শর্মা দুজনেই ভারতের রানকে টেনে তোলেন। ২৬ রান করেন জেমাইমা। ৪৯ রানে অপরাজিত থাকেন দীপ্তি শর্মা। ৯ রানে নট আউট থাকেন ভেদা কৃষ্ণমূর্তি। ভারত ৪ উইকেট হারিয়ে ১৩২ রান তোলে। অস্ট্রেলিয়ার হয়ে দুটি উইকেট নেন জেস জেস জেনাসন।

আরও পড়ুন - বিশ্বকাপে খেলতে গিয়ে নাচ-গান! পাক প্রমিলাবাহিনীকে তোপ নেটিজেনদের

.