এখনও পর্যন্ত খেলা সেরা ইনিংস এটাই বললেন ঋদ্ধিমান সাহা

রবিবার রাঁচি টেস্টে খেলেছেন ১১৭ রানের দুর্দান্ত ইনিংস। ভারতীয় দলের উইকেটকিপারের ভূমিকায় গত ১৪ বছর ধরে ছিলেন মহেন্দ্র সিং ধোনি। ব্যাট হাতেও প্রাক্তন ভারত অধিনায়ক ছিলেন ভরসার। তাঁরই উত্তরসূরী ঋদ্ধিমান সাহা কিনা এমন জবরদস্ত ইনিংস খেললেন তাঁর পূর্বসূরীর ঘরের মাঠে। ফলে স্বাভাবিকভাবেই ঋদ্ধিমান বলছেন, এখনও পর্যন্ত খেলা এটাই তাঁর সেরা টেস্ট ইনিংস। তৃতীয় টেস্টে ভারত যে ১৫২ রানের লিড নিতে পেরেছে, তাঁর অনেকটাই কৃতিত্ব প্রাপ্য ঋদ্ধির। চেতেশ্বর পূজারার সঙ্গে জুটি বেঁধে ইরানি ট্রফিতেই খেলেছিলেন দুর্দান্ত ইনিংস। এবার সেই পূজারার সঙ্গে জুটিতেই বাজিমাত টেস্টেও।

Updated By: Mar 20, 2017, 11:34 AM IST
এখনও পর্যন্ত খেলা সেরা ইনিংস এটাই বললেন ঋদ্ধিমান সাহা

ওয়েব ডেস্ক: রবিবার রাঁচি টেস্টে খেলেছেন ১১৭ রানের দুর্দান্ত ইনিংস। ভারতীয় দলের উইকেটকিপারের ভূমিকায় গত ১৪ বছর ধরে ছিলেন মহেন্দ্র সিং ধোনি। ব্যাট হাতেও প্রাক্তন ভারত অধিনায়ক ছিলেন ভরসার। তাঁরই উত্তরসূরী ঋদ্ধিমান সাহা কিনা এমন জবরদস্ত ইনিংস খেললেন তাঁর পূর্বসূরীর ঘরের মাঠে। ফলে স্বাভাবিকভাবেই ঋদ্ধিমান বলছেন, এখনও পর্যন্ত খেলা এটাই তাঁর সেরা টেস্ট ইনিংস। তৃতীয় টেস্টে ভারত যে ১৫২ রানের লিড নিতে পেরেছে, তাঁর অনেকটাই কৃতিত্ব প্রাপ্য ঋদ্ধির। চেতেশ্বর পূজারার সঙ্গে জুটি বেঁধে ইরানি ট্রফিতেই খেলেছিলেন দুর্দান্ত ইনিংস। এবার সেই পূজারার সঙ্গে জুটিতেই বাজিমাত টেস্টেও।

আরও পড়ুন রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙে দিলেন চেতেশ্বর পূজারা

ঋদ্ধিমান সাহা বললেন, 'এখনও পর্যন্ত খেলা এটাই আমার সেরা টেস্ট ইনিংস। পূজারা সবসময় আমাকে পজিটিভ থাকার কথা বলছিল। ও বলছিল, ছোট ছোট লক্ষ্য রেখে এগোতে। ১০-২০ রান করে ছোট ছোট পার্টনারশিপের কথা ভাবতে। সেটা করেছি বলেই, আমাদের পার্টনারশিপটা এত বড় হয়েছে। আর অবশ্যই বলতে হবে আমাদের সতীর্থদের কথা। ওরাই আমার আত্মবিশ্বাস বাড়িয়েছে। শুরুর দিকে আমি সুইপ শট কিংবা স্টেপ আউট করে মারতে সংশয়ে থাকতাম। কিন্তু এখন আমি আত্মবিশ্বাসের সঙ্গে ওই শটগুলো খেলতে পারি।'

আরও পড়ুন  রাঁচিতে ডাবল সেঞ্চুরি পূজারার, সেঞ্চুরি ঋদ্ধিমান সাহার