স্প্যানিশ লা লিগায় জিতল রিয়েল, নজির ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

অ্যাটলেটিকো বিলবাওকে দুই-এক গোলে হারিয়ে স্প্যানিশ লা লিগার খেতাবি লড়াইয়ে বার্সেলোনাকে আরও চাপে ফেলে দিল রিয়াল মাদ্রিদ। একই সঙ্গে আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে লা লিগার টেবিলে এক নম্বরে থাকাটা নিশ্চিত করে ফেলল জিনেদিন জিদানের দল। ঘরের মাঠে বরাবরই শক্তিশালী বিলবাও। শনিবারের লড়াই তাই বেশ কঠিন ছিল রোনাল্ডোদের জন্য। হলও তাই। তিন পয়েন্ট নিশ্চিত করতে তাই ঘাম ছুটে গেল ইউরোপ সেরাদের। ম্যাচের শুরুতে অফসাইডের কারণে রোনাল্ডোর গোল বাতিল হয়ে যায়। তবে বিলবাওয়ের রক্ষণ ভাঙতে বেসি সময় লাগেনি রিয়ালের। রোনাল্ডোর মাপা পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন করিম বেনজেমা। চলতি মরশুমে ফরাসি এই স্ট্রাইকার করে ফেললেন ষোলটা গোল। বিরতির পর ম্যাচে ফেরে হোম টিম। গোল করে বিলবাওকে ম্যাচে ফেরান আদুরিজ। ধাক্কা খাওয়ার তিন মিনিটের মধ্যে ফের এগিয়ে যায় রিয়াল। ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরোর গোলটাই শেষ পর্যন্ত দুটো দলের মধ্যে পার্থক্য গড়ে দেয়। এই জয়ের ফলে বার্সেলোনার সঙ্গে সমান ম্যাচ খেলে চিরপ্রতিদ্বন্দ্বিদের থেকে পাঁচ পয়েন্টে এগিয়ে রিয়াল।

Updated By: Mar 19, 2017, 11:23 PM IST
 স্প্যানিশ লা লিগায় জিতল রিয়েল, নজির ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

ওয়েব ডেস্ক: অ্যাটলেটিকো বিলবাওকে দুই-এক গোলে হারিয়ে স্প্যানিশ লা লিগার খেতাবি লড়াইয়ে বার্সেলোনাকে আরও চাপে ফেলে দিল রিয়াল মাদ্রিদ। একই সঙ্গে আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে লা লিগার টেবিলে এক নম্বরে থাকাটা নিশ্চিত করে ফেলল জিনেদিন জিদানের দল। ঘরের মাঠে বরাবরই শক্তিশালী বিলবাও। শনিবারের লড়াই তাই বেশ কঠিন ছিল রোনাল্ডোদের জন্য। হলও তাই। তিন পয়েন্ট নিশ্চিত করতে তাই ঘাম ছুটে গেল ইউরোপ সেরাদের। ম্যাচের শুরুতে অফসাইডের কারণে রোনাল্ডোর গোল বাতিল হয়ে যায়। তবে বিলবাওয়ের রক্ষণ ভাঙতে বেসি সময় লাগেনি রিয়ালের। রোনাল্ডোর মাপা পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন করিম বেনজেমা। চলতি মরশুমে ফরাসি এই স্ট্রাইকার করে ফেললেন ষোলটা গোল। বিরতির পর ম্যাচে ফেরে হোম টিম। গোল করে বিলবাওকে ম্যাচে ফেরান আদুরিজ। ধাক্কা খাওয়ার তিন মিনিটের মধ্যে ফের এগিয়ে যায় রিয়াল। ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরোর গোলটাই শেষ পর্যন্ত দুটো দলের মধ্যে পার্থক্য গড়ে দেয়। এই জয়ের ফলে বার্সেলোনার সঙ্গে সমান ম্যাচ খেলে চিরপ্রতিদ্বন্দ্বিদের থেকে পাঁচ পয়েন্টে এগিয়ে রিয়াল।

আরও পড়ুন রাঁচিতে ডাবল সেঞ্চুরি পূজারার, সেঞ্চুরি ঋদ্ধিমান সাহার

মিডলসব্রোকে তিন-এক গোলে হারানোর পথে ইংলিশ প্রিমিয়ার লিগে নয়া নজির গড়ল ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড। ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে  ইপিএলে  ছশোটা ম্যাচ জিতল রেড ডেভিলস। ইব্রাহিমোভিচ,রুনি, পোগবাকে ছাড়াই দল সাজাতে বাধ্য হয়েছিলেন ম্যান ইউর ম্যানেজার হোসে মোরিনহো। শুরু থেকে খেলেছিলেন ফিল জোনস,অ্যাশলে ইয়াংরা। ম্যাচের তিরিশ মিনিটে ফেলাইনির গোলে এগিয়ে যায় ম্যান ইউ। বাষট্টি মিনিটে জেসে লিঙ্গার্ডের বিশ্বমানের গোলে ব্যবধান আরও বাড়ে। সেই সময় মনে হয়েছিল রবিবার বিকেলে ম্যান ইউর জিততে সমস্যা হবে না। সাত্তার মিনিটে একটা গোল শোধ করে মিডলসব্রো। তারপর জমে ওঠে লড়াই। শেষ দশ মিনিট প্রতিপক্ষের আক্রমণের ঝড় সামলাতে ঘাম ছুটে যায় মোরিনহোর দলের রক্ষণের। ইনজুরি টাইমে ভ্যালেন্সিয়ার গোলে রেড ডেভলিসের জয় নিশ্চিত হয়।

আরও পড়ুন  রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙে দিলেন চেতেশ্বর পূজারা