প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই মুখ থুবড়ে পড়ল ভারত!

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক।

Updated By: Mar 4, 2019, 02:05 PM IST
প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই মুখ থুবড়ে পড়ল ভারত!

নিজস্ব প্রতিবেদন : একদিনের সিরিজে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারালেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ল ভারতীয় মহিলা ক্রিকেট দল। শেষ একদিনের ম্যাচে জয়টাই আত্মবিশ্বাস বাড়িয়েছিল হিথার নাইটদের। গুয়াহাটিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ট্যামি বুমন্টের দুরন্ত হাফ সেঞ্চুরি সঙ্গে ক্যাথেরিন ব্রান্ট ও লিনসে স্মিথের দুরন্ত বোলিংয়ের সৌজন্যে স্মৃতিদের ৪১ রানে হারাল ইংল্যান্ড মহিলা ক্রিকেট দল।

হরমনপ্রীত কৌরের চোট থাকায় ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের দায়িত্বে রয়েছেন স্মৃতি মন্ধানা। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক। ইংল্যান্ডের দুই ওপেনার ড্যানিয়েল ওয়েট এবং ট্যামি বুমন্ট প্রথম উইকেটে ৮৯ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। ড্যানিয়েল ৩৫ রানে আউট হলেও বুমন্ট ৬২(৫৭) রান করেন। সঙ্গে অধিনায়ক হিথার নাইটের ২০ বলে ৪০ রানের সৌজন্যে ইংল্যান্ড ৪ উইকেট হারিয়ে ১৬০ রান তোলেন। ভারতের হয়ে রাধা যাদব ২টি উইকেট নেন। একটি করে উইকেট নেন শিখা পাণ্ডে এবং দীপ্তি শর্মা।

১৬১ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ভারতের টপ অর্ডার ব্যর্থ। ক্যাথেরিন ব্রান্ট ও লিনসে স্মিথের দাপটে হারলিন দেওল, স্মৃতি মন্ধানা, জেমাইমা রডরিগেজ, মিতালি রাজরা দ্রুত ফিরে যান। ৯ ওভারের মধ্যে ৪১ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ভারত। দীপ্তি শর্মা(২২ অপরাজিত) ও শিখা পাণ্ডেরা(২৩ অপরাজিত) শেষ দিকে চেষ্টা করেন কিন্তু তাতেও রক্ষা হয়নি। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১১৯ রান তোলে ভারতীয় প্রমীলা বাহিনী। ইংল্যান্ডের হয়ে ব্রান্ট ও স্মিথ দুজনেই দুটি করে উইকেট নেন। ৪১ রানে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

আরও পড়ুন - IND vs AUS : শামিকে কুর্নিশ ক্যাপ্টেন কোহলির!

.