চেন্নাইয়ে ২২৭ রানে হার ভারতের, সিরিজে ১-০ এগিয়ে গেল ইংল্যান্ড

পূজারা ১৫, রাহানে ০, পন্থ ১১ ও সুন্দর ০ রান করে ড্রেসিংরুমে ফিরে যান

Updated By: Feb 9, 2021, 02:11 PM IST
চেন্নাইয়ে ২২৭ রানে হার ভারতের, সিরিজে ১-০ এগিয়ে গেল ইংল্যান্ড
ভারতীয় ব্যাটিংয়ের মেরুদন্ড ভাঙেন জেমস অ্যান্ডারসন

নিজস্ব প্রতিবেদন: চেন্নাইতে সিরিজের প্রথম টেস্টেই হার ভারতের। ইংল্যান্ডের কাছে ২২৭ রানে হেরে সিরিজে ১-০ পিছিয়ে পড়ল কোহলি বাহিনী। দ্বিতীয় ইনিংসে ৪২০ রান তাড়া করতে নেমে মাত্র ১৯২ রানেই গুটিয়ে গেল টিম ইন্ডিয়া। কাজে এল না কোহলি, গিলের লড়াই। ৫০ রান করেন গিল ও ৭২ করে আউট হন কোহলি। বাকি কোনো ব্যাটসম্যানই ছাপ ফেলতে পারেননি। পঞ্চম দিনের প্রথম সেশনেই পাঁচটি উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকছিল ভারত। গতকালই আউট হয়ে গিয়েছিলেন রোহিত শর্মা। অপর ওপেনার শুভমান গিল ৫০ করে এদিন সকালে আউট হন। পূজারা ১৫, রাহানে ০, পন্থ ১১ ও সুন্দর ০ রান করে ড্রেসিংরুমে ফিরে যান। উইকেটে ছিলেন কোহলি ও অশ্বিন। জেতার জন্য তখনও বাকি ৩০০-র বেশী রান। 

আরও পড়ুন : Cricket ম্যাচ চলাকালীন ড্রোন ওড়ানোর অনুমতি পেল BCCI
দ্বিতীয় ইনিংসে গিল, রাহানে ও পন্থের উইকেট নিয়ে ভারতীয় ব্যাটিংয়ের মেরুদন্ড ভাঙেন জেমস অ্যান্ডারসন। রোহিত ও পূজারার উইকেট নেন লিচ। সুন্দর প্রথম ইনিংসে ভালো ব্যাট করেছেন। ৮৫ রান করে অপরাজিতও ছিলেন। তবে সুন্দর দ্বিতীয় ইনিংসে খাতা খোলার আগেই বেস তাকে ফেরত পাঠান। অশ্বিন কিছুটা ব্যাটে নির্ভরতা দিতে পারেন। তবে পঞ্চম দিনের এই পিচে তিনি কতক্ষণ কোহলির সঙ্গ দিতে পারবেন তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। 

আরও পড়ুন : 'East Bengal Club is not for sale',স্পষ্ট জানালেন দেবব্রত সরকার
কোহলি একা কতটা লড়াই করতে পারেন তার উপরই অনেকটাই এখন নির্ভর করছে ম্যাচের ভাগ্য। পিচ থেকে স্পিনাররা রীতিমতো সাহায্য পাচ্ছেন, রিভার্স করাতে শুরু করেছেন অ্যান্ডারসনও। এখনও প্রথম সেশনই শেষ হয়নি। অবিশ্বাস্য কিছু না হলে এখান থেকে ম্যাচ বাঁচানো প্রায় অসম্ভব ভারতের পক্ষে।