India vs England: এজবাস্টনে তৃতীয় দিনের শেষে ২৫৭ রানের লিড নিল ভারত

তৃতীয় দিনের শেষে চালকের আসেন ভারত। ২৫৭ রানের লিড নিয়েছে জসপ্রীত বুমরা অ্যান্ড কোং।

Updated By: Jul 4, 2022, 12:02 AM IST
India vs England: এজবাস্টনে তৃতীয় দিনের শেষে ২৫৭ রানের লিড নিল ভারত
মারমুখী পূজারা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের প্রথম ইনিংসের ৪১৬ রানে জবাবে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে গিয়েছিল ২৮৪ রানে। ফলো-অন এড়াতে পেরেছে ইংরেজরা। রবিবার টেস্টের তৃতীয় দিনে ১৩২ রানে এগিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল ভারত। দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ১২৫ রান স্কোরবোর্ডে। ২৫৭ রানের লিড নিয়েছে জসপ্রীত বুমরা অ্যান্ড কোং। ১৩৯ বল খেলে ৫০ রানে অপরাজিত আছেন চেতেশ্বর পূজারা। তাঁকে সঙ্গ দিচ্ছেন দলের সহ-অধিনায়ক ও গত ম্যাচের সেঞ্চুরিকারী ঋষভ পন্থ (৪৬ বলে ৩০)।

শুভমান গিল ও চেতেশ্বর পূজারা এদিন ওপেন করেন ইনিংস। গিল মাত্র ৪ রান করে জেমস অ্যান্ডারসনের বলে জ্যাক ক্রলের হাতে ক্যাচ তুলে দেন। তিন নম্বরে পূজারাকে সঙ্গ দিতে এসে ১১ রানে ফিরে যান হনুমা বিহারী। স্টুয়ার্ট ব্রডের বলে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ তুলে দেন। চারে নেমে ফের হতাশ করেন কোহলি। মাত্র ২০ রান করে সাজঘরে ফিরে যান কোহলি। তিনি যখন ফেরেন, তখন ভারতের স্কোর ছিল ৩ উইকেট হারিয়ে ৭৫। কোহলি এদিন ৪০ রান দূরে ছিলেন অনন্য এক রেকর্ড থেকে। তৃতীয় ভারতীয় ব্যাটার হিসাবে ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০০ টেস্ট রান করার নজির করতে পারতেন তিনি। কিন্তু আপাতত সেই রেকর্ড করা হল না। পূজারার হাত শক্ত করতে এসে পন্থ আবারও ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজটা করলেন।

বিলেতের খামখেয়ালি আবহাওয়া বাধা হয়ে না দাঁড়ালে ২০০৭ সালের পর ফের একবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতার অপেক্ষায় টিম ইন্ডিয়া। সে বার রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে সিরিজ জয়ের স্বাদ পেয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেন্ডুলকররা। আর এ বার সেই প্রাক্তন অধিনায়ক দলের হেড কোচের চেয়ারে বসে রয়েছেন। ইতিমধ্যেই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে 'মেন ইন ব্লু' ব্রিগেড। এজবাস্টনে এর আগে ভারত জয়ের স্বাদ পায়নি। এই টেস্ট জিতলে সিরিজ জয়ের সঙ্গে এজবাস্টনের কলঙ্কজনক ইতিহাস ভুলতে পারবে টিম ইন্ডিয়া। 

আরও পড়ুন: India vs Northamptonshire: জোড়া প্রস্তুতি ম্যাচেই জয়, টি-২০ সিরিজের নেট প্র্যাকটিস সারল ভারত

আরও পড়ুনVirat Kohli: ব্যাটে রান নেই, তো! স্লেজিং থেকে 'ফ্লাইং কিস', কোহলি আছেন কোহলিতেই

আরও পড়ুনLGBTQ: বিশ্বকাপের স্বপ্নে বিভোর তিনি! নিজের যৌন অভিমুখের জন্য কাতারে পা রাখতে ভীত এই ফুটবলার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.