India vs England : চেন্নাইতে ফলো-অনের সামনে Team India, তবে দুরন্ত পন্থ, পূজারা

তরুণ শুভমান ভালো শুরু করলেও ২৮ বলে  ২৯ রান করে ফিরে যান তিনি।  

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Feb 7, 2021, 06:55 PM IST
India vs England : চেন্নাইতে ফলো-অনের সামনে Team India, তবে দুরন্ত পন্থ, পূজারা

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়া থেকে দুরন্ত সিরিজ জিতে ফেরার পর ঘরের মাঠে প্রথম টেস্টেই চাপে ভারত (India vs England)। চেন্নাইতে চলতি টেস্টের তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের ৫৭৮ রানের জবাবে ৬ উইকেট হারিয়ে ২৫৭ রান ভারতের। ক্রিজে রয়েছেন অশ্বিন (৮) ও সুন্দর (৩৩)। পূজারা ছাড়া ভারতের টপ অর্ডারের সব ব্যাটসম্যানই ব্যর্থ। ৭৩ রান করে দুর্ভাগ্যজনকভাবে আউট হন পূজারা। ছয় নম্বরে ব্যাট করতে নেমে নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই ব্যাট করতে থাকেন পন্থ। খেলেন ৮৮ বলে ৯১ রানের ঝকঝকে ইনিংস। মারেন ৯টি চার ও ৫টি বিশাল ছক্কা। এর আগে রোহিত, গিল, কোহলি, রাহানে প্রত্যেকেই ব্যর্থ হয়ে ফিরে যান। রোহিত ৬, কোহলি ১১ ও রাহানে করেন মাত্র ১। তরুণ শুভমান ভালো শুরু করলেও ২৮ বলে  ২৯ রান করে ফিরে যান তিনি।  

সাংবাদিক সম্মেলনে এসে পূজারা বলেন, “পিচ এখনও ব্যাট করার জন্য বেশ ভালো। সুন্দর এবং অশ্বিন দুজনেই খুব ভালো ব্যাট করছে। আমি ও রাহানে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়েছি। ঐ সময়ে আমি খুবই ভালো ফর্মে ব্যাট করছিলাম। ঋষভের সঙ্গে আমার পার্টনারশিপটাও ভালো চলছিল। তবে ফের শতরান হাতছাড়া করাটা ঋষভের দুর্ভাগ্য।” 

আরও পড়ুন-চট্টগ্রামে ইতিহাস সৃষ্টি করে Bangladeshকে হারাল West Indies

চেন্নাইতে কি ভারতের (India vs England) প্রথম ইনিংসকে ব্যাটিং বিপর্যয় বলা যায়? এই পিচেই ইংল্যান্ড এত সহজে ব্যাট করে রানের পাহাড় গড়ে। সেখানে ভারতের নক্ষত্রখচিত ব্যাটিং লাইন আপের থেকে নিশ্চয় ভালো কিছু প্রত্যাশা করেছিলেন ভারতীয় ক্রিকেট জনতা। প্রথমবারের জন্য ভারত সফরে আসা ইংল্যান্ডের ((India vs England) স্পিনার ডম বেস ৫৫ রান দিয়ে ৪টি উইকেট নিয়ে যান। পূজারা, কোহলি, রাহানে ও পন্থ প্রত্যেকেই বেসের শিকার। এই মুহুর্তে যা পরিস্থিতি তাতে ফলো-অন বাঁচানোই কঠিন। সুন্দর ও অশ্বিনের উপরই ভরসা করতে হবে কোহলিদের। এরপরে ব্যাট হাতে নামবেন বুমরা, ইশান্ত ও নাদিম।

.