India vs England: ভারতের হয়ে দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে ১০০ টেস্ট খেলার নজির ইশান্তের

ইশান্তের আগে বোলারদের মধ্যে অনিল কুম্বলে, কপিল দেব ও হরভজন সিংহই ভারতের হয়ে ১০০ টেস্ট খেলেন। 

Updated By: Feb 24, 2021, 07:50 PM IST
India vs England: ভারতের হয়ে দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে ১০০ টেস্ট খেলার নজির ইশান্তের

নিজস্ব প্রতিবেদন - ভারতের হয়ে দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে ১০০ টেস্ট খেলার নজির গড়লেন ইশান্ত শর্মা। বুধবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে তৃতীয় তথা পিঙ্ক বল টেস্টে তিনি প্রথম ওভার করার সঙ্গে সঙ্গেই এই কৃতিত্ব অর্জন করেন।

শুধু দ্বিতীয় ফাস্ট বোলারই নন, ভারতের ক্রিকেট ইতিহাসের চতুর্থ বোলার হিসেবে এই নজির গড়লেন তিনি। ভারতের হয়ে প্রথম ফাস্ট বোলার হিসেবে এই নজির গড়েন কিংবদন্তি ফাস্ট বোলার ও প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক কপিল দেব। সব মিলিয়ে ১১তম ক্রিকেটার হিসেবে ভারতের হয়ে ১০০ টেস্ট খেললেন ইশান্ত। এদিন ম্যাচ শুরুর আগে রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিশেষ সম্মান জানান তাকে।

 

ইশান্তের আগে বোলারদের মধ্যে অনিল কুম্বলে, কপিল দেব ও হরভজন সিংহই ভারতের হয়ে ১০০ টেস্ট খেলেন। অনিল কুম্বলে ১৩২টি, কপিল দেব ১৩১টি ও হরভজন ১০৩টি টেস্ট খেলেন ভারতের হয়ে।

তৃতীয় টেস্টে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ব্রিটিশ অধিনায়ক জো রুট। প্রথম ইনিংসে ১১২ রানেই অল আউট হয়ে যায় ইংল্যান্ড। দিনের প্রথম উইকেটটি নেন ইশান্তই। এছাড়াও অক্ষর পটেল ৬টি উইকেট নিয়ে মেরুদন্ড ভাঙেন ব্রিটিশ ব্যাটিংয়ের।