India Vs England, T20: ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাট ব্যবধানে হার ভারতের, লজ্জার রেকর্ড গড়লেন Kohli

মাত্র ১৫.৩ ওভারে ম্যাচ শেষ করে ফেলল ইংরেজরা।

Updated By: Mar 12, 2021, 11:13 PM IST
India Vs England, T20: ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাট ব্যবধানে হার ভারতের, লজ্জার রেকর্ড গড়লেন Kohli

নিজস্ব প্রতিবেদন: একই স্টেডিয়ামে খেলা, স্রেফ ফর্ম্যাটটা আলাদা। ২০২১-র প্রথম টি-২০ ম্যাচে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হারল ভারত। মাত্র ১৫.৩ ওভারে ম্যাচ শেষ করে ফেলল ইংরেজরা। লজ্জার রেকর্ড গড়লেন অধিনায়ক বিরাট কোহলি।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে পিছিয়ে পড়েও দূরন্ত কামব্যাক। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে  ভারতীয় স্পিনারের দাপটে ধরাশায়ী হয়েছিল প্রতিপক্ষ। দ্বিতীয় ইনিংসে ৫টি করে উইকেট নিয়েছিলেন  অক্ষর প্যাটেল ও অশ্বিন। এক ইনিংস ও ২৫ রানে চতুর্থ টেস্টে জিতেছিলেন বিরাটরা। সিরিজ জয়ই শুধু নয়. ভারত পৌঁছে গিয়েছিল ওয়ার্ল্ড টেস্টে চ্যাম্পিয়নশিপের ফাইনালেও। কিন্তু টি-টোয়েন্টি সিরিজের শুরুতেই ছন্দপতন।

অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছিলেন, কেএল রাহুল ও রোহিত শর্মা ওপেন করবেন। সেক্ষেত্রে বেঞ্চে থাকবেন শিখর ধবন। শেষপর্যন্ত অবশ্য রাহুল ওপেন করলেও, রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেন টিম ম্যানেজমেন্ট। তাঁর বদলে সুযোগ পান ধবন। কিন্তু বিশ্বকাপের মহড়া ম্যাচে ব্যর্থ হলেন রাহুল, ধবন দু'জনেই। রান পেলেন না বিরাটও। ফলে যা হওয়ার, তাই হল। ভারতের ইনিংস শেষ হয়ে গেল মাত্র ১২৪ রানে। শ্রেয়স আইয়ার ছাড়া  ১০ রানের গণ্ডি পেরোন ঋষভ পন্থ আর হার্দিক পাণ্ডিয়া। জবাবে ব্যাট করতে শুরু থেকেই দাপট ছিল ইংল্যান্ডের। তখন প্রায় ৪ ওভার খেলা বাকি। মাত্র ২ উইকেট হারিয়েই টার্গেট ছুঁয়ে ফেলে ইংরেজরা। রয় ৪৯, বাটলার ২৮ এবং বেয়ারস্টো ২৬ রানের ইনিংস খেলেন।

 

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ হেরে লজ্জার রেকর্ড গড়লেন অধিনায়ক বিরাট কোহলি। ভারতের অধিনায়ক হিসেবে ১৪ বার শূন্য রানে আউট হলেন তিনি। এর আগে এই রেকর্ড ছিল সৌরভের দখলে।

.