Mumbai Rains, India vs New Zealand 2nd Test: মুম্বইতে প্রবল বৃষ্টি! ভেস্তে গেল ট্রেনিং

কানপুরে প্রথম টেস্ট ড্র হয়েছে। দ্বিতীয় টেস্ট যে জিতবে সিরিজ হবে তার। 

Updated By: Dec 1, 2021, 02:33 PM IST
Mumbai Rains, India vs New Zealand 2nd Test: মুম্বইতে প্রবল বৃষ্টি! ভেস্তে গেল ট্রেনিং

নিজস্ব প্রতিবেদন: আগামী শুক্রবার অর্থাৎ ৩ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) দ্বিতীয় টেস্ট। চলতি দু'ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। কিন্তু তার আগে মুম্বইয়ে অনুশীলন করতে পারল না দুই দল। বুধবার সকাল থেকেই বাণিজ্যনগরীতে প্রবল বৃষ্টি হচ্ছে। যার জেরে প্রস্তুতি ভেস্তে গেল বিরাট কোহলি-কেন উইলিয়ামসনদের। বিসিসিআই বিবৃতি দিয়ে জানিয়ে দিল, "বৃষ্টিতে বাতিল হয়ে গেল ভারতীয় দলের প্র্যাকটিশ সেশন"। 

কানপুরে প্রথম টেস্ট ড্র হয়েছে। দ্বিতীয় টেস্ট যে জিতবে সিরিজ হবে তার। বিরাট কোহলি (Virat Kohli) আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি টি-২০ সিরিজের পাশাপাশি প্রথম টেস্টেও খেলবেন না। তাঁর পরিবর্তে অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) দলকে নেতৃত্ব দিয়েছিলেন কানপুরে। তাঁর ডেপুটি ছিলেন চেতেশ্বর পূজারা। বিরাট ফের একবার ফিরেছেন দলে। ক্যাপ্টেনসির ব্যাটন তাঁর হাতেই। মঙ্গলবার সন্ধ্যায় দুই দল কানপুর থেকে মুম্বই চলে এসেছে। আগামী শনিবার সকালে অন্ধ্র ও ওড়িশা উপকূলে আছড়ে পড়তে পারে একটি শক্তিশালী ঘূর্ণিঝড়। এমনই সতর্কবার্তা দিয়েছে দিল্লির মৌসম ভবন। যার জেরেই মুম্বইতে বৃষ্টি হচ্ছে। জারি হয়েছে হলুদ সতর্কতাও। আবহাওয়ার যা পূর্বাভাস তাতে মনে করা হচ্ছে আগামী ২৪-৩৬ ঘণ্টা মুম্বইয়ে ৭০-১২০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। তাপমাত্রা ২৪-৩৬ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করবে।

আরও পড়ুন: India vs New Zealand: Ishant Sharma র ভবিষ্যৎ কী! জানিয়ে দিলেন বোলিং কোচ

 নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শেষ হলেই ভারত উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। বিরাট কোহলি অ্যান্ড কোং নেলসন ম্যান্ডেলার দেশে পূর্ণাঙ্গ সফর (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) খেলবে। বায়ো বাবল ক্লান্তি (bio-bubble fatigue) ও 'ওয়ার্কলোড ম্যানেজমেন্ট' (workload management) অর্থাৎ দীর্ঘ ক্রিকেট খেলার ধকল। এই জোড়া বিষয় মাথায় রেখে কিউয়িদের বিরুদ্ধে বেশ কিছু তারকাকে বিশ্রাম দিয়েছে বোর্ড।  নেই রোহিত শর্মাকে (Rohit Sharma)। খেলছেন না পেসার ট্রায়ো জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami) ও শার্দূল ঠাকুর (Shardul Thakur)। ব্রেকে ঋষভ পন্থও। দক্ষিণ আফ্রিকার বিমানে এই ক্রিকেটাররা থাকবেন। তা এখনই বলা যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)