India vs New Zealand: Ishant Sharma র ভবিষ্যৎ কী! জানিয়ে দিলেন বোলিং কোচ

ইশান্ত শর্মার ফর্ম নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। 

Updated By: Dec 1, 2021, 01:39 PM IST
India vs New Zealand: Ishant Sharma র ভবিষ্যৎ কী! জানিয়ে দিলেন বোলিং কোচ
ইশান্ত শর্মা

নিজস্ব প্রতিবেদন: আগামী শুক্রবার অর্থাৎ ৩ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) দ্বিতীয় টেস্ট। চলতি দু'ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। কানপুরে প্রথম টেস্ট ড্র হয়েছে। দ্বিতীয় টেস্ট যে জিতবে সিরিজ হবে তার। প্রথম টেস্টে ভারতীয় দলের তারকা পেসার ইশান্ত শর্মার ফর্ম নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। দেশের সিনিয়র জোরে বোলার একটিও উইকেট পাননি দুই ইনিংস মিলিয়ে। 

আরও পড়ুনদক্ষিণ আফ্রিকা সফর থেকে Hardik Pandya! বড় আপডেট দিলেন Sourav Ganguly

টিম ইন্ডিয়ার বোলিং কোচ পরশ মামব্রে (Paras Mhambrey) ভার্চুয়াল সাংবাদিক বৈঠক করেন বুধবার। তিনি মনে করছেন যে, ইশান্তের ফর্মে ফিরতে আরও কয়েক'টি ম্যাচ লাগবে। তার কারণ দর্শিয়ে পরশ বলেন, "ইশান্ত দীর্ঘদিন সেভাবে ক্রিকেট খেলেনি। ও না খেলেছে আইপিএল, না ছিল বিশ্বকাপে। এটাই ফারাক গড়ে দিয়েছে। আমরা ইশান্তকে নিয়ে কাজ করছি। ওর যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। এটাই আমাদের ড্রেসিংরুমে বিরাট প্রভাব ফেলে। ও আবার ছন্দে ফিরবে।" মামব্রে জানাচ্ছেন যে কানপুর টেস্টে জয় না আসলেও তিনি দলের চেষ্টায় খুশি। তাঁর মতে উইকেটে সেভাবে বাউন্স না থাকায় বেশ কিছু এজ হয়নি। নাহলে ফলাফল অন্যরকম হতে পারত।" 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শেষ হলেই ভারত উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। বিরাট কোহলি অ্যান্ড কোং নেলসন ম্যান্ডেলার দেশে পূর্ণাঙ্গ সফর (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) খেলবে। বায়ো বাবল ক্লান্তি (bio-bubble fatigue) ও 'ওয়ার্কলোড ম্যানেজমেন্ট' (workload management) অর্থাৎ দীর্ঘ ক্রিকেট খেলার ধকল। এই জোড়া বিষয় মাথায় রেখে কিউয়িদের বিরুদ্ধে বেশ কিছু তারকাকে বিশ্রাম দিয়েছে বোর্ড।  নেই রোহিত শর্মাকে (Rohit Sharma)। খেলছেন না পেসার ট্রায়ো জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami) ও শার্দূল ঠাকুর (Shardul Thakur)। ব্রেকে ঋষভ পন্থও। দক্ষিণ আফ্রিকার বিমানে এই ক্রিকেটাররা থাকবেন। তা এখনই বলা যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)