India vs New Zealand: Ajinkya Rahane র ঠিক কোথায় সমস্যা? বলে দিলেন VVS Laxman

রাহানের সমস্য়া বলে দিলেন ভারতের 'ভেরি ভেরি স্পেশাল' ক্রিকেটার।

Updated By: Nov 28, 2021, 05:22 PM IST
India vs New Zealand: Ajinkya Rahane র ঠিক কোথায় সমস্যা? বলে দিলেন VVS Laxman
অজিঙ্কা রাহানে

নিজস্ব প্রতিবেদন: অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) রানের পথ হারিয়ে ফেলছেন! তাঁর ব্যাট কথা বলা ভুলতে বসেছে। ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) চলতি কানপুর টেস্টে রাহান দুই ইনিংস মিলিয়ে করেছেন ৩৯ রান। প্রথম ইনিংসে ৩৫ ও দ্বিতীয় ইনিংসে ৪। গতবছর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরানের ইনিংসের পর বিগত শেষ ২১ ইনিংসে রাহানে মাত্র দু'টি অর্ধ-শতরান করেছেন। রাহানের রানের খরার মূল কারণ তাঁর 'ফুটওয়ার্ক'! পায়ের নড়াচড়া ঠিক হচ্ছে না বলেই রাহানে খেলতে পারছেন না। এমনই মনে করছেন ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। কিংবদন্তি ভারতীয় ব্যাটার রাহানের শট নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিলেন প্রথম ইনিংসে। এবার রাহানের সমস্য়া বলে দিলেন ভারতের 'ভেরি ভেরি স্পেশাল' ক্রিকেটার।

আরও পড়ুন: IND vs NZ: টেস্ট কেরিয়ার বাঁচাতে নয়, দলের স্বার্থেই ব্যাট করলেন Wriddhiman Saha

ভারত-নিউজিল্যান্ড টেস্টের সম্প্রচারকারী চ্যানেলে লক্ষ্মণ বলেন, "রাহানে সিদ্ধান্তই নিতে পারছেন না যে, ও ফ্রন্ট ফুটে খেলবে না ব্য়াক ফুটে! যদি ওর পা মাটির সঙ্গে কামড়ে থাকে, তাহলে ও বাধ্য হবে ক্রিজে থেকেই ব্যাট করতে। দ্বিতীয় ইনিংসের আউটই বলে দিচ্ছে সেটা। শুরুর ফুটওয়ার্ক যাকে আমরা ক্রিকেটের পরিভাষায় অনেক সময় বেবি স্টেপ বলি, সেখানেই সমস্যা রাহানের। যদি ব্যাট করার সময়ে কারোর বুড়ো আঙুল বা গোড়ালি পড়ে যায়, তাহলে পা আটকে যাবে। ওই জায়গা থেকে আর নড়া সম্ভব নয়। সে কারণেই রাহানে ফুল ডেলিভারি ব্যাক ফুটে খেলছে। আরও একটা ব্যাপার, কেউ স্ট্রাইক রোটেট করতে না পারলেই বাধ্য হবে বড় শট খেলার জন্য। ভারতের স্পিন সহায়ক পিচে কারোর পক্ষে রক্ষণাত্ম ক্রিকেট ও চার-ছয়ের ওপর নির্ভর করে খেলা সম্ভব নয়। স্ট্রাইক রোটেট করতেই হবে।" কানপুরে শুধু রাহানেই নন, পূজারাও ব্যাট হাতে বড় রান করতে ব্যর্থ। আরও একবার মিলিত 'ফ্লপ শো' তাঁদের। ক্রিকেট ফ্যানরা চাইছেন ভারতের এই দুই সিনিয়ার ক্রিকেটার এবার বিশ্রামে যাক। ট্যুইটারে রাহানে-পূজারাকে নিয়েই ঝড় উঠেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.