হ্যামিলটনে বিধ্বংসী বোল্ট, চতুর্থ একদিনের ম্যাচে মাত্র ৯২ রানেই গুটিয়ে গেল ভারত

২১ রান দিয়ে পাঁচ উইকেট নিলেন ট্রেন্ট বোল্ট। একদিনের ক্রিকেটে রিচার্ড হ্যাডলির রেকর্ডকে এদিনই ছুঁয়ে ফেললেন বোল্ট।

Updated By: Jan 31, 2019, 09:53 AM IST
হ্যামিলটনে বিধ্বংসী বোল্ট, চতুর্থ একদিনের ম্যাচে মাত্র ৯২ রানেই গুটিয়ে গেল ভারত

নিজস্ব প্রতিবেদন : হ্যামিলটনের সেডান পার্কে লজ্জায় ডুবল ধোনি-কোহলিহীন টিম ইন্ডিয়া। বিশ্বকাপের পরীক্ষা-নিরীক্ষার প্রথম ধাপেই ধাক্কা খেল ভারতীয় দল। ট্রেন্ট বোল্ট আর কলিন ডিগ্র্যান্ডহোমের আগুনে পেসে ধরাশায়ী ভারতীয় ব্যাটিং লাইনআপ। তাসের ঘরের মতো ভেঙে পড়ল ভারতীয় ব্যাটিং। মাত্র রানে অল আউট হয়ে গেল টিম ইন্ডিয়া। অভিষেকে নজর কাড়তে পারলেন না শুভমান গিল। ২০০ তম ম্যাচে হতাশ করলেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও। ৫ উইকেট নিলেন বোল্ট।

পর পর তিন ম্যাচ জিতে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ আগেই পকেটে পুরে নিয়েছে টিম ইন্ডিয়া। তাই বিশ্বকাপের আগে এবার পরীক্ষা-নিরীক্ষার সুযোগ ছিল টিম ম্যানেজমেন্টের সামনে। বিশ্রামে অধিনায়ক বিরাট কোহলি। তাঁর পরিবর্তে একদিনের ক্রিকেটে অভিষেক হল তরুণ শুভমান গিলের। ধোনি খেলেননি। আর মহম্মদ শামির পরিবর্তে দলে আসেন খলিল আহমেদ। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা তাঁর ২০০ তম একদিনের ম্যাচ স্মরণীয় করে রাখতে পারলেন না। মাত্র ৭ রানে সাজঘরে ফিরলেন তিনি। তবে ভারতীয় শিবিরে প্রথম আঘাতটা আসে শিখর ধাওয়ান(১৩) আউট হতেই। তিন নম্বরে নেমে অভিষেক ম্যাচ স্মরণীয় করে রাখতে পারলেন না শুভমান গিল। ৯ রানে ফিরলেন প্যাভিলিয়নে। আম্বাতি রায়াডু আর দীনেশ কার্তিক রানের খাতা খোলেন নি। ১ রানে ফিরলেন কেদার যাদব আর ভুবনেশ্বর কুমার। ১৬ রানে আউট হলেন হার্দিক পাণ্ডিয়া। শেষ দিকে কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহল একটু চেষ্টা করেন। কুলদীপ ১৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ১৮ রানে অপরাজিত থাকলেন চাহল। তিনিই এদিন দলের হয়ে সর্বোচ্চ রান করেন।  

২১ রান দিয়ে পাঁচ উইকেট নিলেন ট্রেন্ট বোল্ট। একদিনের ক্রিকেটে রিচার্ড হ্যাডলির রেকর্ডকে এদিনই ছুঁয়ে ফেললেন বোল্ট। ২৬ রানে তিন উইকেট নিলেন ডিগ্র্যান্ডহোম। ৩০.৫ ওভারেই ৯২ রানে অল আউট হয়ে গেল ভারত। ম্যাচ জিততে ৯৩ রান প্রয়োজন নিউ জিল্যান্ডের।

আরও পড়ুন - আবার চোট নেমারের, চ্যাম্পিয়ন্স লিগের নক আউটে ম্যান ইউ-র বিরুদ্ধে নেই নেমার

.