WTC Final: সাউদাম্পটনে আগুনে Shami, তাঁর চার উইকেটে নিউজিল্যান্ড থামল ২৪৯ রানে

মহম্মদ শামি ও ইশান্ত শর্মা পঞ্চম দিনে কামাল করলেন।

Updated By: Jun 22, 2021, 09:32 PM IST
WTC Final: সাউদাম্পটনে আগুনে Shami, তাঁর চার উইকেটে নিউজিল্যান্ড থামল ২৪৯ রানে

নিজস্ব প্রতিনিধি: আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (ICC World Test Championship Final) পঞ্চম দিনে ভারতকে ভাল জায়গায় এনে দিলেন মহম্মদ শামি (Mohammed Shami) ও ইশান্ত শর্মা (Ishant Sharma)। সাউদাম্পটনে আগুনে বোলিং করলেন শামি। একাই তুলে নিলেন চার উইকেট। অন্যদিকে ইশান্তের ঝুলিতে এসেছে তিন উইকেট। ভারতের প্রথম ইনিংসে করা ২১৭ রানের জবাবে মঙ্গলবার নিউজিল্যান্ড গুটিয়ে গেল ২৪৯ রানে। ৩২ রানে এগিয়ে রইলেন কেন উইলিয়ামসন অ্যান্ড কোং। চা বিরতির আগেই নিউজিল্যান্ডের ইনিংস শেষ হয়ে গেল। 

গতকাল এজিয়েস বোলে বৃষ্টির জন্য পুরো দিনটাই ভেস্তে গিয়েছিল। তৃতীয় দিনের শেষে ক্রিজে অপরাজিত ছিলেন ক্যাপ্টেন কেন উইলিয়ামসন (১২) ও রস টেলর। নিউজিল্যান্ড ২ উইকেট হারিয়ে ৪৯ ওভার ব্যাট করে ১০১ রান তুলেছিল। ১১৬ রানে পিছিয়ে থেকে দিন শুরু করে কিউয়িরা। টেলরকে এদিন মাত্র ১১ রান করার সুযোগ দেয় ভারত। শামির শিকার হয়ে ফিরে যান তিনি। এরপর কিউয়িদের মিডল অর্ডারে গুঁড়িয়ে দেওয়ার দায়িত্ব তুলে নেন শামি ও ইশান্ত। 

আরও পড়ুন: WTC21 Final: বিরাট ভুল করে ফেললেন Bumrah! মাঠে নেমেই ফের দৌড় লাগালেন সাজঘরে

টেলর ফেরার পর হেনরি নিকোলসকে (৭) সাজঘরে পাঠান ইশান্ত। এরপর বিজে ওয়াটলিং (১) কলিন ডে গ্রান্ডহোমকে (১৩) ও কাইল জেমিসনকে (২১) দ্রুত প্যাভিলিয়নে পাঠিয়ে কিউয়িদের শিরদাঁড়া ভেঙে দেন শামি। ওদিকে একা কুম্ভ আগলাচ্ছিলেন কেন। তাঁকে ৪৯ রানের মাথায় ফিরিয়ে দেন ইশান্ত। এরপর টিম সাউদি কিছুক্ষণ ব্যাট করেন। ৩০ রান করে জাদেজার বলে বোল্ড হয়ে যান তিনি। নেইল ওয়াগনারকে অশ্বিন ফেরাতেই নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে পর্দা পড়ে যায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.