অশ্বিনের বল তো বটেই ফিল্ডিংয়েও কুপোকাত নিউজিল্যান্ড!

সিরিজের প্রথম দুই টেস্টে শুধু হেরেছিল নিউজিল্যান্ড। কিন্তু ইন্দোরে সিরিজের তৃতীয় টেস্টে বেশ লজ্জার সামনেই পড়তে চলেছে নিউজিল্যান্ড। ভারতের প্রথম ইনিংসে করা ৫৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে গতকাল নিউজিল্যান্ডের রান ছিল বিনা উইকেটে ২৮। এদিনও শুরুটা কিউয়ি ব্যাটসম্যানরা দারুণ করেন। দুই ওপেনার ল্যাথাম এবং গুপ্তিল দিব্যি খেলছিলেন। একটা সময় এই দুই ওপেনারের জন্যই কিউয়িদের রান ছিল বিনা উইকেটে ১১৭। কিন্তু সেখান থেকেই অশ্বিনের হাতের জাদুতে ধসে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ১৪৮ রানের মধ্যেই পড়ে যায় ৫ উইকেট! শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ২৯৯ রানে।

Updated By: Oct 10, 2016, 06:39 PM IST
অশ্বিনের বল তো বটেই ফিল্ডিংয়েও কুপোকাত নিউজিল্যান্ড!

ওয়েব ডেস্ক: সিরিজের প্রথম দুই টেস্টে শুধু হেরেছিল নিউজিল্যান্ড। কিন্তু ইন্দোরে সিরিজের তৃতীয় টেস্টে বেশ লজ্জার সামনেই পড়তে চলেছে নিউজিল্যান্ড। ভারতের প্রথম ইনিংসে করা ৫৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে গতকাল নিউজিল্যান্ডের রান ছিল বিনা উইকেটে ২৮। এদিনও শুরুটা কিউয়ি ব্যাটসম্যানরা দারুণ করেন। দুই ওপেনার ল্যাথাম এবং গুপ্তিল দিব্যি খেলছিলেন। একটা সময় এই দুই ওপেনারের জন্যই কিউয়িদের রান ছিল বিনা উইকেটে ১১৭। কিন্তু সেখান থেকেই অশ্বিনের হাতের জাদুতে ধসে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ১৪৮ রানের মধ্যেই পড়ে যায় ৫ উইকেট! শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ২৯৯ রানে।

আরও পড়ুন ১৮৩ রানে ব্যাট করার সময় পাকিস্তানের বিরুদ্ধেও বীরু এমনটা করতেন!

একাই৬ উইকেট নেন অশ্বিন। দুটো উইকেট নেন জাদেজা। মজার কথা দুজন রান আউট হন। ওই দুটো রান আউটেও হাত ছিল অশ্বিনের! গুপ্তিল করেন ৭২ রান আর ল্যাথাম করেন ৫৩ রান। পরে নিশাম রেন ৭১ রান। এছাড়া আর কোনও কিউয়ি ব্যাটসম্য়ানই বলার মতো রান পাননি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষে ভারতের রান বিনা উইকেটে ১৮। মুরলী বিজয় ১১ রানে অপরাজিত রয়েছেন আর গম্ভীর আউট না হয়েও চোট লাগায় বেরিয়ে গিয়েছেন মাঠ থেকে। তাঁর রান ৬। পুজারা অপরাজিত রয়েছেন ১ রানে।

আরও পড়ুন প্রতিমা বিসর্জন নিয়ে বিচারপতি দীপঙ্কর দত্তের রায় বহাল রাখল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ