১৮৩ রানে ব্যাট করার সময় পাকিস্তানের বিরুদ্ধেও বীরু এমনটা করতেন!

বীরেন্দ্র সেহবাগ মানে শুধু এক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তো নয়। টেস্ট, একদিনের ম্যাচ, টি২০, ক্রিকেট খেলার ফর্ম্যাট বদলায়। কিন্তু সেহবাগের খেলার ধরণ কেউ কখনও বদলাতে দেখেননি! তিনি বড় স্বাধীনচেতা ব্যাটসম্যান। খারাপ বলের একটাই জায়গা। বাউন্ডারির বাইরে। সেহবাগ এমনটাই মেনেছেন চিরকাল।

Updated By: Oct 10, 2016, 02:29 PM IST
১৮৩ রানে ব্যাট করার সময় পাকিস্তানের বিরুদ্ধেও বীরু এমনটা করতেন!

ওয়েব ডেস্ক: বীরেন্দ্র সেহবাগ মানে শুধু এক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তো নয়। টেস্ট, একদিনের ম্যাচ, টি২০, ক্রিকেট খেলার ফর্ম্যাট বদলায়। কিন্তু সেহবাগের খেলার ধরণ কেউ কখনও বদলাতে দেখেননি! তিনি বড় স্বাধীনচেতা ব্যাটসম্যান। খারাপ বলের একটাই জায়গা। বাউন্ডারির বাইরে। সেহবাগ এমনটাই মেনেছেন চিরকাল।

আরও পড়ুন ফের বড়সড় জঙ্গিহানা জম্মুতে, আহত এক সেনা জওয়ান

পাকিস্তানের বোলিংকে চিরকালই সুস্বাদু ভেবে এসেছেন সেহবাগ। বরাবর ভালো খেলেছেন তাঁদের বিরুদ্ধে। মুলতানের মাটিতে তাঁর ট্রিপল সেঞ্চুরি আর কে ভুলতে পারবে কোনদিন। সেহবাগ মানেই যে ঝড়। তেমনই একবার পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলচিল ভারত। সেহবাগের রান তখন অপরাজিত ১৮৩। উল্টোদিকে রাহুল দ্রাবিড় অপরাজিত ছিলেন ৯০ রানে! সেহবাগের জায়গায় থাকা যেকোনও ব্যাটসম্যানই ধৈর্য্য ধরে নিজের ডাবল সেঞ্চুরিটা করতে চাইবেন। কিন্তু সেহবাগ রানা নাভেদকে মারলেন পরপর চারটে চার! রান হল ১৯৯! তারপর অন্য ব্যাটসম্যানরা এক রান নিয়ে ডাবল সেঞ্চুরি পূরণ করেন। কিন্তু বীরুর স্টাইলই যে আলাদা। দেখেই নিন কী করেছিলেন বীরু। ভালো লাগবে।