IND vs PAK | Asia Cup 2023: নাছোড়বান্দা বৃষ্টি এবারও ধাওয়া করছে... রবির অসমাপ্ত গল্প কি সোমে লেখা হবে‌!

India vs Pakistan, Asia Cup 2023: Will rain-threatened IND vs PAK Asia Cup match be moved to reserve day?: ভারত-পাকিস্তান মাঠে নামলে, বৃষ্টিও নেমে পড়ে রোহিত-বাবরদের সঙ্গে। ভারত-পাকিস্তান ম্য়াচের আবহাওয়ার পূর্বাভাস কী বলছে?

Updated By: Sep 10, 2023, 12:16 PM IST
IND vs PAK | Asia Cup 2023: নাছোড়বান্দা বৃষ্টি এবারও ধাওয়া করছে... রবির অসমাপ্ত গল্প কি সোমে লেখা হবে‌!
যে ছবি আর দেখতে চায় না ফ্য়ানরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাত দিনের মাথায় ফের 'মাদার অফ অল ব্যাটল'! চলতি এশিয়া কাপের (Asia Cup 2023) ফিরতি ম্য়াচে টিম ইন্ডিয়া (Team India) ও পাকিস্তান (Team Pakistan)। গত রবিবার ভারত-পাকিস্তান (IND vs PAK) মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে (Pallekele International Cricket Stadium)। বৃষ্টিস্নাত ক্যান্ডিতে প্রথমে ব্যাট করে, ভারত করে ২৬৬ রান। কিন্তু দ্বিতীয় ইনিংসে একটি বলও করা সম্ভব হয়নি। অবশেষে বৃষ্টিতে ম্যাচ বাতিল হয়ে গিয়ে পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। সেটি ছিল গ্রুপ পর্যায়ের ম্য়াচ। ফের একটা রবিবার, আবারও সেই একই প্রতিপক্ষ সম্মুখ সমরে। এবার খেলা সুপার ফোরের। যে জিতবে সেই দলই ফাইনালের আরও কাছে চলে যাবে। এবার খেলা আর প্রেমাদাসা স্টেডিয়ামে (R Premadasa Stadium, Colombo)। ক্য়ান্ডি থেকে কলম্বোর দূরত্ব তিন ঘণ্টার কিছু বেশি। ভারতীয় সময়ে ম্য়াচ শুরু বিকেল তিনটে থেকে। ক্য়ান্ডির মতোই কলম্বোতেও কিন্তু ম্য়াচ ভেস্তে যাওয়ার সবরমক উপাদানই রয়েছে। অবশ্যই ভিলেন সেই নাছোড়বান্দা বৃষ্টি।

আরও পড়ুন: CAB Annual Award Cermony: 'পুরস্কারের টাকা মালিদের'... জীবনকৃতী রাজুকে প্রথম বলেই বোল্ড করেছিলেন শর্মিলা!

কী বলছে আবহাওয়ার পূর্বাভাস- অ্যাকিউওয়েদার বলছে এদিন কলম্বোয় দুপুরের দিকে ৯০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা আছে। সূর্যাস্তের পর সেটা কমে ৮৫ শতাংশ হতে পারে। যার ফলে ম্য়াচ হওয়া কিন্তু খুবই কঠিন হয়ে যাবে। তবে ইতিবাচক খবর এই যে, কলম্বো থেকে বিভিন্ন সাংবাদিক ও ক্রিকেট অনুরাগীরা সোশ্যাল মিডিয়ায় যেসব ছবি পোস্ট করছেন, তা কিন্তু বেশ ভালো। মেঘের সঙ্গে রোদ লুকোচুরি খেলছে। দেখে মনে হচ্ছে একদম নির্ধারিত সময়ে শুরু হয়ে যাবে ম্য়াচ। ৮০ থেকে ৯০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা যদিও আছে।  বৃষ্টির জন্য় যদি সময় নষ্ট হয়, তাহলে ম্য়াচের সময় সর্বোচ্চ ৯০ মিনিট পর্যন্ত বাড়ানো যাবে। তবে তারপরেও যদি শেষ না করা যায়, তাহলে এদিন ম্য়াচ ঠিক যেখানে শেষ হবে, ঠিক সেখান থেকেই আগামিকাল অর্থাৎ সোমবার খেলা শুরু হবে। কারণ সুপার ফোরে রিজার্ভ ডে রয়েছে। আজ যদি একটিও বল না হয়, তাহলে পুরো ম্য়াচই হবে সোমবার। যদিও ম্য়াচ আধিকারিকরা আপ্রাণ চেষ্টা করবেন নিয়ম এবং প্রকৃতির লড়াইয়ের মাঝেও রবিতেই খেলার ফয়সলা করতে।

বৃষ্টিতে ভেস্তে যাওয়া এশিয়া কাপের প্রথম ভারত-পাক মহারণ ছিল দেখার মতো। পাক পেসার ত্রয়ী- শাহিন শাহ আফ্রিদি নিয়েছিলেন চার উইকেট। তিন উইকেট করে পান নাসিম শাহ ও হ্যারিস রউফ। ১০ উইকেটই এসেছিল পেসারদের ঝুলি থেকেই। এশিয়া কাপে (৫০ ওভারের ফরম্য়াটে) যা ইতিহাস। এর আগে, কখনও এশিয়া কাপের কোনও ম্য়াচে পেসাররা ১০ উইকেট নেননি। পাক পেসারদের সামলানোই এদিন ভারতীয় ব্য়াটারদের চ্য়ালেঞ্জ।

আরও পড়ুন: ICC World Cup 2023 Trophy Tour: ফ্লপ ট্রফি শোয়ে জুড়ল একাধিক বিতর্ক, পঙ্কজ-শামি-মুকেশকে ভুল গেল সিএবি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.