India vs Pakistan: ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স, পাকিস্তানকে হেলায় হারাল ভারত

এদিন বৃষ্টির জন্য ২০ ওভারের বদলে ১৮ ওভারের ম্যাচ হয়। টস জিতে প্রথমে ব্যাট করে পাকিস্তান মাত্র ৯৯ রান তোলে। জবাবে ৬ ওভার ২ বল হাতে রেখে ভারত ৮ উইকেটে ম্যাচ বার করে নেয়।

Updated By: Jul 31, 2022, 07:57 PM IST
India vs Pakistan: ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স, পাকিস্তানকে হেলায় হারাল ভারত
ভারত-পাকিস্তান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার কাছে ৩ উইকেটে হেরে ভারত কমনওয়েলথ (Commonwealth Games 2022) অভিযান শুরু করেছিল। মেগ ল্যানিংদের বিরুদ্ধে হারের ধাক্কা সামলে দ্বিতীয় ম্যাচে দুরন্ত প্রত্যাবর্তন করল হরমনপ্রীত কউরের টিম ইন্ডিয়া। রবিবার এজবাস্টনে বিসমা মারুফের পাকিস্তানকে ৮ উইকেটে উড়িয়ে দিলেন হরমনপ্রীতরা। এর সঙ্গেই কমনওয়েলথে পদক জয়ের সম্ভাবনা জিইয়ে রাখল টিম ইন্ডিয়া। এই ম্যাচ হেরে গেলে ভারতের কমনওয়েলথে পদকের সম্ভাবনা কার্যত শেষ হয়ে যেত। এদিন বৃষ্টির জন্য ২০ ওভারের বদলে ১৮ ওভারের ম্যাচ হয়। টস জিতে প্রথমে ব্যাট করে পাকিস্তান মাত্র ৯৯ রান তোলে। জবাবে ৬ ওভার ২ বল হাতে রেখে ভারত ৮ উইকেটে ম্যাচ বার করে নেয়।

আরও পড়ুন: Antonella | Georgina: রোনাল্ডোর বান্ধবীকে দেখে নিজেকে সামলাতে পারলেন না মেসির স্ত্রী!

এদিন পাকিস্তান ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে শুরু করে। তাসের ঘরের মতো ভেঙে পড়েন বিসমারা। দলের সর্বোচ্চ স্কোর ওপেনার মুনিবা আলির (৩২)। মুনিবা ছা়ড়া আর কোনও ব্যাটারই ২০ রানও করতে পারেননি। ভারতের হয়ে দু'টি করে উইকেট নিলেন স্নেহ রানা ও রাধা যাদব। একটি করে উইকেট নিলেন রেনুকা সিং, মেঘনা সিং ও শেফালি বর্মার। পাকিস্তানের রান তাড়া করতে নেমেছিলেন শাফালি ও স্মৃতি মন্ধনা। ১৬ রান করে ওপেনার শেফালি ফিরে যান। কিন্তু স্মৃতি অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে আসেন। ৪২ বলে ৬৩ রান করেন তিনি। ১৫০-র স্ট্রাইক-রেটে ব্যাট করলেন স্মৃতি। হাঁকালেন ৮টি চার ও ৩টি ছয়। স্মৃতির হাত শক্ত করতে এসে সবহিনেনি মেঘানা (১৪) ফিরে যান। কিন্তু জেমিমা রডরিগেজ ২ রানে অপরাজিত থাকেন। ভারত আগামী ৩ অগস্ট বার্বাডোজের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচ খেলবে। ২৪ বছর পর ফের ক্রিকেটের অন্তর্ভুক্তি হয়েছে কমনওয়েলথ গেমসে। ৯৮-তে ছিল পুরুষদের ক্রিকেট। এবার বার্মিংহ্যামে ২০২২-এ মহিলাদের ক্রিকেট। এক ঐতিহাসিক সন্ধিক্ষণের সামনে দাঁড়িয়ে হরমনপ্রীতরা। এই ইভেন্টে পদক জিততে পারলে ভারত ইতিহাস লিখবে।

আরও পড়ুন: Kiara Advani: কিয়ারার চোখে 'হট' কোহলি, তবে ডিনার ডেটে যেতে চান এই ক্রিকেটারের সঙ্গে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.