SA VS IND: দুর্গ সামলাচ্ছেন Pujara-Rahane, ৫৮ রানে এগিয়ে ভারত

দ্বিতীয় দিনে কামাল করলেন শার্দূল ঠাকুর। ম্যাচের রং বদলে দিলেন ভারতীয় পেসার।

Updated By: Jan 4, 2022, 10:46 PM IST
SA VS IND: দুর্গ সামলাচ্ছেন Pujara-Rahane, ৫৮ রানে এগিয়ে ভারত

ভারত ২০২ ও ৮৫/২
দক্ষিণ আফ্রিকা ২২৯
৫৮ রানে এগিয়ে ভারত

নিজস্ব প্রতিবেদন: শার্দূল ঠাকুর (Shardul Thakur) একাই জোহানেসবার্গে ম্যাচের রং বদলে দিয়েছেন। মঙ্গলবার ৬১ রানে ৭ উইকেট তুলে নিয়ে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস থামিয়ে দিয়েছেন ২২৯ রানে। ডিন এলগারের টিম মাত্র ২৭ রানে লিড নিতে পেরেছে। ভারতের প্রথম ইনিংস থেমেছে ২০২ রানে। দ্বিতীয় ইনিংসে ভারত ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৮৫ রান তুলে দিন শেষ করল।

ওপেনার কেএল রাহুল (৮) ও ময়াঙ্ক আগরওয়াল (২৩) ফিরে যাওয়ার পর ভারতের দুর্গ সামলাচ্ছেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে। পূজারা ৩৫ ও রাহানে ১১ রানে অপরাজিত আছেন। এখনই এই টেস্টের ভাগ্য নির্ধারণ করা সম্ভব না হলেও বলা যায় যে, ভারত সামান্য হলেও অ্যাডভান্টেজে থাকবে সাম্প্রতিক ফর্মের ভিত্তিতে।

আরও পড়ুন: Ranji Trophy: করোনা আবহে পিছিয়ে গেল রঞ্জি সহ তিন টুর্নামেন্ট

গতকাল শার্দূল প্রোটিয়া ওপেনার ও ক্যাপ্টেন ডিন এলগারের (২৮) উইকেট তুলে নিয়েছেলিনে। এদিন তুলে নিলেন এদিন ক্রিজে জমে যাওয়া কিগান পিটারসেন (৬২) ও রাসি ফান ডার ডাসেন, (১) তেম্বা বাভুমা (৫১), কাইল ভেরিন (২১), মার্কো জানসেন (২১) ও লুঙ্গি নিদিকে (০)। ৬১ রানে ৭ উইকেট নিলেন শার্দূল। তিনি ছাড়া জোড়া উইকেট মহম্মদ শামির। একটি উইকেট পেলেন জসপ্রীত বুমরা। ওয়ান্ডারার্সে এই টেস্টের অধিনায়ক কেএল রাহুল (৫০) ও রবিচন্দ্রন অশ্বিন (৪৬) ভাগ্য়িস ব্যাট হাতে রুখে দাঁড়িয়েছিলেন। সেটা না হলে ভারতের স্কোরবোর্ডে আরও লজ্জা যোগ হত। এখন কাজটা ভারতীয় ব্যাটারদের ওপর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.