India vs South Africa: কোটলায় অনন্য টি-২০ বিশ্বরেকর্ডের সামনে টিম ইন্ডিয়া

কুড়ি ওভারের ক্রিকেটে অনন্য় মাইলস্টোন স্থাপন করতে পারে ভারত। এই মুহূর্তে ভারত টানা ১২টি-২০ ম্যাচ জেতার নজির গড়েছে যুগ্মভাবে আফগানিস্তান ও রোমানিয়ার সঙ্গে। ভারত যদি কোটলায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে জয় পায় তাহলে টানা ১৩টি টি-২০ ম্যাচ জিতে বিশ্বরেকর্ড করবে।   

Updated By: Jun 1, 2022, 07:54 PM IST
India vs South Africa: কোটলায় অনন্য টি-২০ বিশ্বরেকর্ডের সামনে টিম ইন্ডিয়া
অনন্য় টি-২০ রেকর্ডের সামনে ভারত

নিজস্ব প্রতিবেদন: জুন মাসে ভারত সফরে আসছে দক্ষিণ আফ্রিকা (South Africa Tour Of India)। দুই দেশের মধ্য়ে পাঁচ ম্যাচের টি-২০ (T20I) সিরিজ খেলা হবে।  টি-২০ সিরিজের শুভারম্ভ হচ্ছে ৯ জুন নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium)। কেএল রাহুল অ্য়ান্ড কোং যদি এই টি-২০ ম্যাচ জিততে পারে, তাহলে কুড়ি ওভারের ক্রিকেটে অনন্য় মাইলস্টোন স্থাপন করবে ভারত। এই মুহূর্তে ভারত টানা ১২টি-২০ ম্যাচ জেতার নজির গড়েছে যুগ্মভাবে আফগানিস্তান ও রোমানিয়ার সঙ্গে। ভারত যদি কোটলায় জয় পায় তাহলে টানা ১৩টি টি-২০ ম্যাচ জিতে বিশ্বরেকর্ড করবে। 

গতবছর টি-২০ বিশ্বকাপের পর থেকে ভারত তিনটি টি-২০ সিরিজ খেলেছে। নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে। ২০২১ সালের ৩ নভেম্বর থেকে ভারতের বিজয়রথ ছুটতে শুরু করেছে। চলতি বছর ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত যা চলেছে। এর মধ্যে টি-২০ বিশ্বকাপে ভারত বিরাট কোহলির নেতৃত্বে আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়ার বিরুদ্ধে জিতেছে। আফগানিস্তানের ডজন টি-২০ ম্যাচ জয়ের নজির রয়েছে ২০১৮ সালে ফ্রেব্রুয়ারি থেকে ২০১৯-এর সেপ্টেম্বর পর্যন্ত। অন্যদিকে রোমানিয়ার এই এক কৃতিত্ব রয়েছে ২০২০-র অক্টোবর থেকে ২০২১-এর সেপ্টেম্বর পর্যন্ত।
 
ভারতের টি-২০ দল:
অধিনায়ক কেএল রাহুল (KL Rahul, Capt), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad), ঈশান কিশান (Ishan Kishan), দীপক হুডা (Deepak Hooda), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), সহ-অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant,VC), দীনেশ কার্তিক (Dinesh Karthik), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer), যুজবেন্দ্র চাহাল (Y Chahal), কুলদীপ যাদব (Kuldeep Yadav), অক্ষর প্যাটেল (Axar Patel), রবি বিষ্ণোই (R Bishnoi), ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar), হর্ষল প্যাটেল (Harshal Patel), আবেশ খান (Avesh Khan), অর্শদীপ সিং (Arshdeep Singh), ও উমরান মালিক (Umran Malik)

দেখে নিন ভারত-দক্ষিণ আফ্রিকা সূচি:

প্রথম টি-২০:     ৯ জুন, (বৃহস্পতিবার) নয়াদিল্লি
দ্বিতীয় টি-২০:  ১২ জুন, (রবিবার), কটক
তৃতীয় টি-২০:   ১৪ জুন, (মঙ্গলবার), ভাইজ্যাক
চতুর্থ টি-২০:     ১৭ জুন, (শুক্রবার), রাজকোট
পঞ্চম টি-২০:    ১৯ জুন, (রবিবার), বেঙ্গালুরু 

আরও পড়ুন: Rizwan-Pujara: রিজওয়ানকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে নেটদুনিয়ায় ভাইরাল পূজারা

আরও পড়ুনICC Men's T20 World Cup 2024: চব্বিশ দেখবে ২০ দলের টি-২০ বিশ্বযুদ্ধ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.