Venkatesh Iyer: চ্যালেঞ্জ নিয়ে দুরন্ত পারফর্ম করা ভেঙ্কটেশে মোহিত দ্রাবিড়

ভেঙ্কটেশ আইয়ার নিজের জাত চেনাচ্ছেন প্রতি ম্যাচে।

Updated By: Feb 21, 2022, 02:56 PM IST
Venkatesh Iyer: চ্যালেঞ্জ নিয়ে দুরন্ত পারফর্ম করা ভেঙ্কটেশে মোহিত দ্রাবিড়
ভেঙ্কটেশ আইয়ারে মোহিত রাহুল দ্রাবিড়

নিজস্ব প্রতিবেদন: গতবছর টি-২০ বিশ্বকাপের ( T20 World Cup 2021) পরেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অভিষেক করেন অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। তখন থেকেই ৬ নম্বরে ব্যাট করছেন বছর সাতাশের মধ্যপ্রদেশের ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-২০ সিরিজে আইয়ার তিন ম্যাচে করেছেন ৯২ রান।

সিরিজের দ্বিতীয় ম্যাচে (১৮ বলে ৩৩) ও তৃতীয় তথা শেষ ম্যাচে (১৯ বলে অপরাজিত ৩৫) ম্যাচ জেতানো নক খেলেছেন। দু'বারই ঠান্ডা মাথায় ব্য়াট করে ভারতকে চাপমুক্ত করেছেন আইয়ার। অলরাউন্ডারের পারফরম্যান্সে মোহিত রোহিতদের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। ম্যাচের পর 'দ্য ওয়াল' জানিয়েছেন যে, আইয়ার চ্যালেঞ্জ নিয়েই পারফর্ম করে দেখিয়েছেন।

দ্রাবিড় সাংবাদিকদের বলেন, "আমি জানি যে ও আইপিএলে ফ্র্যাঞ্চাইজির হয়ে অন্য ভূমিকায় ব্যাট করে। কিন্তু আমরা এই ব্যাপারে অত্যন্ত স্বচ্ছ ছিলাম যে, ভারতীয় দলে আইয়ারকে কোন জায়গায় খেলতে হবে। খুব স্বাভাবিক ভাবেই আমাদের প্রথম তিনে ওর জায়গা হবে না। কারণ সেখানে যারা আছে, তারা দীর্ঘদিন ধরে পারফর্ম করে নিজেদের প্রমাণ করেছে। আমরা আইয়ারকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলাম, যে ওকে ওই জায়গাতেই ব্যাট করতে হবে। প্রতিবারই আইয়ার নিজেকে উন্নত করে আরও ভাল হয়েছে। এটা সত্যিই আনন্দদায়ক।"

আইয়ার তৃতীয় টি-২০ ম্যাচে দীপক চাহারের জুতোয় পা গলিয়েও সফল হয়েছেন। চাহার হ্যামস্ট্রিং চোটের জন্য তৃতীয় ওভারে খুঁড়িয়ে মাঠ ছাড়েন। আইয়ার ২.১ ওভার বল করে ২৩ রানে তুলে নেন ২ উইকেট। এখনও পর্যন্ত আইয়ার দেশের হয়ে টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ৭ ওভার বল করে ৩ উইকেট নিয়েছেন। হার্দিক পাণ্ডিয়ার জায়গার আইয়ারকেই ভাবুক টিম ম্যানেজমেন্ট। এই বার্তা বহুদিন ধরেই একাধিক প্রাক্তন ক্রিকেটার দিয়ে আসছেন। এখন দেখার হার্দিক দলে প্রত্যাবর্তন করলে আইয়ারের জন্য কী ভাবে থিঙ্ক ট্যাঙ্ক!

আরও পড়ুন: Rohit Sharma: পয়মন্ত ইডেনে অধিনায়কত্বের ইতিহাস রোহিতের! ভারতকে করলেন বিশ্বের এক নম্বর

আরও পড়ুন: Wriddhiman Saha: ঋদ্ধিকে সাংবাদিকের 'হুমকি'! সৌরভের হস্তক্ষেপ দাবি শাস্ত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)