IND vs WI: আজ ওয়াংখেড়েতে টি-টোয়েন্টি সিরিজের ফয়সালা

রান তাড়া করে সহজেই ম্যাচ জিতে যাচ্ছে ভারত। কিন্তু প্রথমে ব্যাট করে হারতে হচ্ছে ব্লু ব্রিগেডকে।

Updated By: Dec 11, 2019, 09:20 AM IST
IND vs WI: আজ ওয়াংখেড়েতে টি-টোয়েন্টি সিরিজের ফয়সালা

নিজস্ব প্রতিবেদন : আজ মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচ দুরন্তজয় পেলেও দ্বিতীয় ম্যাচে হারতে হয়েছে টিম কোহলিকে। তাই বুধবার ডু অর ডাই ম্যাচ ভারতের। তবে টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে জেতাটা যেন ক্রমশই কঠিন হয়ে উঠছে টিম ইন্ডিয়ার জন্য।

** গত এক বছরে ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ভারত
** এর মধ্যে ৮টি ম্যাচে জয়, ৭টি ম্যাচ হেরেছে টিম ইন্ডিয়া
** ৭টি হারের মধ্যে ৫টি ম্যাচে প্রথমে ব্যাট করেছিল ভারত

সুতরাং স্পষ্ট বোঝাই যাচ্ছে আসল রোগটা কোথায়। রান তাড়া করে সহজেই ম্যাচ জিতে যাচ্ছে ভারত। কিন্তু প্রথমে ব্যাট করে হারতে হচ্ছে ব্লু ব্রিগেডকে। প্রতিপক্ষ দলের রান আটকে দ্রুত উইকেট নিতে হবে ভারতীয় বোলারদের। একই সঙ্গে ফিল্ডিংয়ের মান উন্নতি করতে হবে ভারতকে।

 মুম্বইয়ের ম্যাচে দলে পরিবর্তন করতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ওয়াশিংটন সুন্দরের জায়গায় সুযোগ পেতে পারেন কুলদীপ যাদব। বুধবারের ম্যাচে ফের একবার ফোকাস থাকবে ঋষভ পন্থের উপর। টানা সুযোগ পেয়েও ব্যর্থ হয়েই চলেছেন তিনি। অন্যদিকে প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে দুরন্তভাবে কামব্যাক করেছেন ক্যারিবিয়ানরা। তৃতীয় ম্যাচ জিতে সিরিজ জয়ের লক্ষে কায়রন পোলার্ডরা। ২০১৬ সালে এই ওয়াংখেড়েতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনালে ভারতকে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই ইতিহাসই তাতাচ্ছে ক্যারিবিয়ানদের

 

আরও পড়ুন - কবে মাঠে ফিরছেন হার্দিক পাণ্ডিয়া, আভাস দিলেন টিম ইন্ডিয়ার এক নম্বর অলরাউন্ডার