কাল হারলেই চুনকাম! মানরক্ষার ম্যাচে কঠিন চ্যালেঞ্জ-এর সামনে ভারত

সিডনিতে পরপর দু’ম্যাচ হেরে ইতিমধ্যেই সিরিজ খুইযেছে ভারত।

Updated By: Dec 1, 2020, 05:36 PM IST
কাল হারলেই চুনকাম! মানরক্ষার ম্যাচে কঠিন চ্যালেঞ্জ-এর সামনে ভারত

নিজস্ব প্রতিবেদন- ক্যানবেরার মানুকা ওভালে একদিনের সিরিজের শেষ ম্যাচে বুধবার মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। সিডনিতে পরপর দু’ম্যাচ হেরে ইতিমধ্যেই সিরিজ খুইযেছে ভারত। ক্যানবেরায় হারলেই অপেক্ষা করছে হোয়াইটওয়াশের লজ্জা। 

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে শ্রেয়স আইয়ার জানান, আইপিএলে টানা ১৪টি করে ম্যাচ খেলে অস্ট্রেলিয়া পৌছে শুরুতেই মানিয়ে নেওয়া সহজ ছিল না বোলারদের জন্য। আইপিএলেও বোলারদের প্রচুর ওয়ার্কলোড নিতে হয়েছে। তিনি এও জানান যে প্র্যাকটিস পিচের সঙ্গে ম্যাচের পিচের বিস্তর তফাৎ ছিল। তাই মানিয়ে নেওয়া কঠিন হয়েছে। তবে বোলাররা অনুশীলনে পরিশ্রম করতে কসুর করছেন না। আগামী ম্যাচ জিতে হোয়াইটওয়াশ বাঁচানোই যে লক্ষ্য তা জানাতে ভোলেননি আইয়ার। 

আরও পড়ুন-  কিউই সফরে আরও ৩ পাক ক্রিকেটার কোভিড পজিটিভ, করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১০; সিরিজ ঘিরে সংশয়

নিজের ব্যাটিং প্রসঙ্গে আইয়ার জানান, তিনি জানতেন অস্ট্রেলিয়া দল তাঁর বিরুদ্ধে নির্দিষ্ট প্ল্যান করেছে এবং তা নিয়ে তিনি বেশ খুশি। তিনি কঠিন পরিস্থিতিতে ব্যাট করতে পছন্দ করেন। নির্দিষ্ট প্ল্যানের বিরুদ্ধে ব্যাট করার ক্ষেত্রে আরও বেশী উদ্দীপ্ত থাকেন বলেই জানান এই তরুণ ব্যাটসম্যান। এই ম্যাচে দলে হতে পারে পরিবর্তন। ভারতীয় দলে আসতে পারেন শুভমন গিল, টি নটরাজন। চাহালকে বিশ্রাম দিয়ে কুলদীপের ভাগ্যে শিঁকে ছিঁড়তে পারে। অজি দলে ওয়ার্নারের জায়গায় আসতে পারেন ডি-আর্চি শর্ট ও প্যাট কামিন্সকে বিশ্রাম দিয়ে শন অ্যাবটকে খেলাতে পারে স্মিথ বাহিনী।